‘গাজাতে বোমা পড়লে মিছিল আর বাংলাদেশ নিয়ে চুপ!’ মমতাকে ফের আক্রমণ শুভেন্দুর

BJP and TMC on Bangladesh: তৃণমূল নেতার কটাক্ষ, "শুভেন্দু যদি অর্ধশিক্ষিত হয়, অসভ্য হয়, সেখানে তো আমার কোনও প্রতিক্রিয়া থাকতে পারে না। ও যে এতদিন মুখোশ পরে তৃণমূলে ছিল হিন্দুত্ববাদী সংগঠনের মুখ হয়ে, সেটা কারও জানা ছিল না।''

'গাজাতে বোমা পড়লে মিছিল আর বাংলাদেশ নিয়ে চুপ!' মমতাকে ফের আক্রমণ শুভেন্দুর
ফের বাংলাদেশের ঘটনা নিয়ে মমতাকে নিশানা শুভেন্দুর। অলংকরণ-অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 5:10 PM

কলকাতা: ফের বাংলাদেশ (Bangladesh) কাণ্ড নিয়ে সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আবারও নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)-কে। বাংলাদেশের কুমিল্লায় দুর্গাপুজোয় তাণ্ডবের ঘটনার পর থেকে প্রতিনিয়ত বাংলার শাসক দলকে আক্রমণ করছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। রবিবার ফের তাঁর প্রশ্ন, কেন বাংলাদেশের ঘটনা নিয়ে একটিও প্রতিক্রিয়া দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

শুভেন্দুবাবুর কথায়, “মেরুকরণের কিচ্ছু নেই। কিন্তু বাংলাদেশের ঘটনা নিয়ে মুখ খোলেননি কেন বাংলার মেয়ে?” তাঁর সংযুক্তি, “তিনি তো যে কোনও কাজে টুইট করেন, গাজাতে বোমা পড়লে মিছিল বের করেন। কেন দুধেল গাইদের জন্য? ৩০ শতাংশ নড়ে যাবে? লোক বুঝতে পারছে…”

এখানেই না থেমে, ফের শুভেন্দুর মন্তব্য, “আমরা ৩৮.১৩ শতাংশ যে ভোট পেয়েছি, তার ১০০ শতাংশ সনাতনের ভোট। এতে কোনও জল নেই। আর মমতা বন্দ্যোপাধ্যায় যে ৪৭ শতাংশ ভোট পেয়েছেন, তার ৩০ শতাংশ হচ্ছে দুধেল গাই-র।” তিনি এও বলেন, ধর্মনিরপেক্ষ রাজনীতি মানে দুর্গার মুখে মুখ্যমন্ত্রীর মুখ বসানো নয়। অভিযোগ করেন, তোষণের রাজনীতি করছে তৃণমূল।

উল্লেখ্য, বাংলাদেশের ঘটনা নিয়ে এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন শুভেন্দু। তার পর ধারাবাহিক ভাবে রাজ্যের শাসক দলকে নিশানা করে আসছেন তিনি। বাংলাদেশে হিংসা নিয়ে রাজ্য সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেন। দেশের বিভিন্ন বিষয় নিয়ে যে মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্তব্য করতে শোনা যায়, সেই মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের হিংসা নিয়ে এখনও কোনও মন্তব্য করেননি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র আক্রমণ করা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এব্যাপারে শুভেন্দু অধিকারী বলেছেন, ‘দুধেল গাইরা ক্ষেপে যাবে, সেই জন্য চুপ রাজ্য সরকার’।

আবার কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের অফিসে ডেপুটি হাইকমিশনারের সঙ্গে দেখা করতে গিয়ে শুভেন্দু অধিকারী সাংবাদিকদের বলেছেন, তাঁরা সনাতনের ভোটে জিতেছেন, তাই তাঁরা দায়বদ্ধ। তিনি বলেছেন, যেমন দলের কাছে দায়বন্ধ, ঠিক তেমনই হিন্দুদের কাছেও দায়বদ্ধ। হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি বাংলাদেশের হিংসা বন্ধ না হয়, তাহলে হিলি আর পেট্রোপোলে গিয়ে তাঁরা কর্মসূচি নেবেন।

এদিকে তাঁর এদিনের মন্তব্য নিয়ে তৃণমূল নেতা তাপস রায়ের কটাক্ষ, “শুভেন্দু যদি অর্ধশিক্ষিত হয়, অসভ্য হয়, সেখানে তো আমার কোনও প্রতিক্রিয়া থাকতে পারে না। ও যে এতদিন মুখোশ পরে তৃণমূলে ছিল হিন্দুত্ববাদী সংগঠনের মুখ হয়ে, সেটা কারও জানা ছিল না।”

তিনি আরও যোগ করেন, “এতদিন যে মুসলিম ভোট নিয়ে ওঁ এবং ওঁর পরিবারের লোকজনও জিতেছে। আর শুভেন্দুর জানা উচিত, বাংলাদেশ অন্য রাষ্ট্র, প্রতিবেশী রাজ্য নয়। তার জন্য পররাষ্ট্র নীতি রয়েছে। এ বিষয়ে দেশের যদি কাউকে কথা বলতে হয়, তা বলবেন প্রধানমন্ত্রী মোদী।”

আরও পড়ুন: Anupam Hazra: সদ্য দলবদলুদের নিয়ে নাচানাচিই বিজেপি-র হারের কারণ, বলছেন বছরের তিনেকের ‘দলবদলু’ অনুপম