Tathagata Roy: ‘আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি’, টুইটারে লিখলেন তথাগত রায়

BJP: যদিও এ বিষয়ে তথাগত রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, "টুইটারে যা বলেছি তার অতিরিক্ত কিছুই বলব না।"

Tathagata Roy: 'আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি', টুইটারে লিখলেন তথাগত রায়
ফের টুইট বিজেপি নেতা তথাগত রায়ের।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 9:49 AM

কলকাতা: সাত সকালে ফের চাঞ্চল্যকর টুইট বিজেপি নেতা তথাগত রায়ের। টুইটারে তথাগত রায় শনিবার লেখেন, ‘আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!’। বঙ্গ বিজেপিকে বিদায় জানিয়ে টুইট করেন এই বর্ষীয়ান নেতা। যা ঘিরে নতুন করে শুরু হল জল্পনা। যদিও অত্যন্ত কৌশলী তথাগত তাঁর টুইটে ‘পশ্চিমবঙ্গ বিজেপি’র কথা লিখেছেন। অর্থাৎ হতে পারে রাজ্য বিজেপির সঙ্গে সম্পর্কে ছেদ পড়ছে তাঁর। সর্বভারতীয় সংগঠনের সঙ্গে যেমন সম্পর্ক ছিল, তেমন ভাবেই এগোবেন। যদিও এ বিষয়ে তথাগত রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “টুইটারে যা বলেছি তার অতিরিক্ত কিছুই বলব না।”

শনিবার সকালে পর পর তিনটি টুইট করেন তথাগত রায়। একটিতে লেখেন, ‘কারো কাছ থেকে বাহবা পাওয়ার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচীয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি !’

অপরটিতে লেখেন, ‘সলিল চৌধুরীর জন্মদিন উপলক্ষ্যে একটি টিভি চ্যানেলে এক গায়ক তাঁর একটি পুরোনো গান গাইছিলেন, যার কথা, “চাকা ঘুরবে না….ধোঁয়া উড়বে না …হরতাল…হরতাল”! আহা, পশ্চিমবঙ্গের জন্য কি উপযুক্ত গান ! ঝাল আন্ডা কি জয় !’

গত কয়েকদিন ধরে বঙ্গ বিজেপির প্রথম সারির অধিকাংশ নেতা একদিকে। উল্টোদিকে বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়-সহ একাধিক নেতার বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক দাবি করে চলেছেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। তাঁকে নিয়ে একেবারে ‘নাস্তানাবুদ’ দল।

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় তথাগত রায় এক পোস্টে অভিযোগ করেন, “বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিট বিনিময়ের ক্ষেত্রে দলের একাংশ অর্থ এবং নারী চক্রের দ্বারা প্রভাবিত হয়।” টিভি নাইন বাংলার সাক্ষাৎকারেও তিনি জানান, প্রার্থী চয়নে টাকা একটা ভূমিকা পালন করেছে (বিজেপিতে)। তার মধ্যে নারী চক্র নিয়েও বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। তাঁর এ ধরনের মন্তব্য বারবার বিড়ম্বনায় ফেলেছে দলকে।

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ স্পষ্টতই বলেছিলেন, “উনি দল ছেড়ে দিন। যাঁরা দলের জন্য কিছুই করেননি। দল যাঁদের সব থেকে বেশি দিয়েছে। তাঁরাই দলের সবথেকে বেশি ক্ষতি করেন। আমাদের দুর্ভাগ্য এটা।”

আরও পড়ুন: Dilip Ghosh: ‘খেলা হবে’ গেঞ্জি পরে ইকোপার্কে তৃণমূল নেতা, দিলীপ বললেন, ‘ত্রিপুরা কাপ’ হবে