BSF: সীমান্তে BSF-কে লক্ষ্য করে গুলি অনুপ্রেবশকারী বাংলাদেশির, হাতেনাতে ধরলেন জওয়ানরা

BSF: ধৃত জেরা করে জানা গিয়েছে, তিনি বাংলাদেশি। সীমান্তের ওপারে গিয়েছিল প্রশিক্ষণ নিতেন। কিন্তু কীসের প্রশিক্ষণ, তিনি বিষয়ে পরিষ্কার করে কিছু জানাননি।

BSF: সীমান্তে BSF-কে লক্ষ্য করে গুলি অনুপ্রেবশকারী বাংলাদেশির, হাতেনাতে ধরলেন জওয়ানরা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 12:23 PM

কলকাতা: পাকিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে ভারতে ঢুকতে গিয়েছিলেন। অমৃতসর সীমান্তে কাঁটা তার পেরিয়ে ঢোকার সময়েই ধৃত অনুপ্রবেশকারী বাংলাদেশি। বাঁচতে জওয়ানদের লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ। বৃহস্পতিবার এক পাক অনুপ্রবেশকারীকে গ্রেফতার করেছেন বিএসএফ জওয়ানরা। অমৃতসরের রাজাতাল বর্ডার আউট পোস্টের অধীনস্থ সীমান্তের এলাকার ঘটনা। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ওই অনুপ্রবেশকারীকে আটকানোর সময়ই, জওয়ানদের লক্ষ্য করে অভিযুক্ত গুলি ছোড়ে। পাল্টা গুলি চালান জওয়ানরাও। কিন্তু জওয়ানদের প্রত্যাঘাত ওই অভিযুক্ত সামলাতে না পেরে পালানোর চেষ্টা করেন সীমান্তের ওপারে। তখনই জওয়ানদের হাতে তিনি ধরা পড়ে যান। ধৃত জেরা করে জানা গিয়েছে, তিনি বাংলাদেশি। সীমান্তের ওপারে গিয়েছিল প্রশিক্ষণ নিতেন। কিন্তু কীসের প্রশিক্ষণ, তিনি বিষয়ে পরিষ্কার করে কিছু জানাননি। গোটা বিষয়টিতে ধোঁয়াশা রেখেছে বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে গুজরাটের বানালকান্থা জেলার নাদাবেত সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে ধরে পড়ে এক ব্যক্তি। গুজরাট সীমান্ত দিয়ে পাক নাগরিকের ভারতে অনুপ্রবেশ চেষ্টার খবরটি বিএসএফ-এর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছিল। বিবৃতিতে বলা হয়েছিল, ধৃত ওই ব্যক্তি পাকিস্তানের নাগরিক। পাকিস্তানের নাগরপারকার তেহসিলের পুনওয়া গ্রামের বাসিন্দা।

সাম্প্রতিককালে পাক নাগরিকদের ভারতে অনুপ্রবেশের চেষ্টা বেড়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। তবে পাক নাগরিকদের ভারতে অনুপ্রবেশ আটকাতে বিএসএফ বাহিনী তৎপর এবং সীমান্তবর্তী এলাকায় পাক নাগরিকদের আনাগোনার উপর নজর রাখছে বলেও বিবৃতিতে জানিয়েছে সীমান্তরক্ষী বাহিনী (BSF)।