Cattle Smuggling Case: জবাবে অসন্তুষ্ট, গরু পাচার মামলায় ফের তলব চালকল মালিককে

Cattle Smuggling Case: গরু পাচারের কিংপিন এনামূল হকের 'হক ইন্ডাস্ট্রি'র সঙ্গে টাকার লেনদেন, তা নগদই হোক কিংবা ব্যাঙ্ক ট্রান্সফার, তার হিসেব চেয়েছে সিবিআই।

Cattle Smuggling Case: জবাবে অসন্তুষ্ট, গরু পাচার মামলায় ফের তলব চালকল মালিককে
গরু পাচার। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 10:34 AM

কলকাতা: গরুপাচার কাণ্ডে ফের তলব চালকল মালিক রবিন টিব্রেওয়ালকে। সূত্রের খবর, সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদে করে সন্তুষ্ট হতে পারেনি সিবিআই। আগামী সোমবার নিজাম প্যালেসে ফের তলব। গরু পাচারের কিংপিন এনামূল হকের ‘হক ইন্ডাস্ট্রি’র সঙ্গে টাকার লেনদেন, তা নগদই হোক কিংবা ব্যাঙ্ক ট্রান্সফার, তার হিসেব চেয়েছে সিবিআই। কোনও ব্যবসায়িক চুক্তি হয়েছে কিনা তাও জানাতে বলা হয়েছে। সিবিআই সূত্রে খবর, রবিনের সঙ্গে এনামুলের ব্যবসায়িক চুক্তি ছাড়াই টাকার লেনদেন হয়েছে। হক ইন্ডাস্ট্রির মাধ্যমে বাংলাদেশে চাল পাঠিয়েছে রবিনের সংস্থা। এনামুল গ্রেফতারের পরেও হয়েছে আর্থিক লেনদেন।

সোমবারই সাঁইথিয়ায় চালকল মালিক রবিন টিব্রেওয়াল ও তাঁর বাবাকে তলব করা হয়। এনামুল হকের সঙ্গে তাঁদের আর্থিক লেনদেনের তথ্য আগেই তদন্তকারীদের হাতে এসেছে। সেই লেনদেনের সূত্র ধরেই জিজ্ঞাসাবাদ করা হয় তাঁদের। কিন্তু সূত্রের খবর, রবিন ও তাঁর বাবার একাধিক কথায় অসঙ্গতি পেয়েছেন তদন্তকারীরা। অনেক প্রশ্নের উত্তর যথাযথ দেননি তাঁরা। সেক্ষেত্রে তদন্তে খামতি থেকেই যাচ্ছে। সেই জায়গাগুলো পূরণ করতে ফের তলব করেছেন তদন্তকারীরা।

সিবিআই-এর কাছে খবর রয়েছে, রবিনের চালকল সংস্থার অ্যাকাউন্টে এনামুল হকের চালকল থেকে টাকা ঢুকেছে। সেক্ষেত্রে লেনদেন হয়েছে কোটি কোটি টাকার। গরু পাচার মামলায় সিবিআই ও ইডি দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সমান্তরালভাবে তদন্ত করছে। ইতিমধ্যেই তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে নিজেদের হেফাজতের নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তিহাড়ে অনুব্রত মণ্ডলের সঙ্গী সায়গল হোসেন, মণীশ কোঠারিরা। মামলার হেভিওয়েট অভিযুক্তরা আপাতত গারদে। তবে এখনও  এই চেইনের অনেক ছোট মাপের ব্যবসায়ীরা জড়িত থাকতেই পারেম। সেরকমই তথ্য এসেছে তদন্তকারীদের হাতে। জাল গোটাতে এবার তাঁদের পাকড়াও করতে তৎপর তদন্তকারীরা।