Coal Smuggling Case: কয়লা পাচার মামলায় রুজিরাকে ফের তলব ইডি-র, বৃহস্পতিতে হাজিরার নির্দেশ

Coal Smuggling Case: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে তলব করল ইডি। ৮ জুন তাঁকে তলব করা হয়েছে।

Coal Smuggling Case: কয়লা পাচার মামলায় রুজিরাকে ফের তলব ইডি-র, বৃহস্পতিতে হাজিরার নির্দেশ
রুজিরা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2023 | 2:09 PM

কলকাতা: কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে তলব করল ইডি। ৮ জুন, বৃহস্পতিবার তাঁকে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। প্রসঙ্গত, এর আগেও কয়লা পাচার মামলায় অভিষেক ও রুজিরাকে একাধিকবার তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিল্লিতে গিয়েও হাজিরা দিয়েছেন অভিষেক। কিন্তু দিল্লিতে যাননি রুজিরা।

সোমবার সকালেই দুই সন্তানকে নিয়ে দুবাই যাচ্ছিলেন রুজিরা। কলকাতা বিমানবন্দরে তাঁকে অভিবাসন দফতরের পক্ষ থেকে আটকানো হয়। রুজিরা ও তাঁর দুই সন্তানকে বিমানে উঠতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এরপর বিমানবন্দর থেকে সন্তানদের নিয়ে বেরিয়ে যান রুজিরা। বেশ কিছুক্ষণ অভিবাসন দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলেন রুজিরা। কিন্তু ইতিবাচক কোনও পরিস্থিতি তৈরি হয় না। সকাল ৭টায় এই ঘটনা। এরপর কয়েক ঘণ্টা পেরোতেই রুজিরাকে তলব করা হয়।  এর আগে কয়লা পাচারের একটি মামলায় রুজিরার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছিল। রুজিরার বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়।

তবে সেই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। অভিষেকের ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, সেই মামলায়  সুপ্রিম কোর্ট অভিষেক এবং রুজিরাকে রক্ষাকবচ দিয়ে জানিয়েছিল, তাঁদের বিদেশযাত্রার ক্ষেত্রে কোনও বাধা নেই।কিন্তু তারপরও বিমানবন্দরে আটকানো হয়েছে রুজিরাকে। সূত্রের খবর,  এক্ষেত্রে মানহানির অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক।