Coal Smuggling Case: কয়লা পাচার মামলায় জ্ঞানবন্ত সিংকে দিল্লিতে হাজিরার নির্দেশ

Coal Smuggling Case: কয়লা দুর্নীতি নিয়ে এই নিয়ে দ্বিতীয় বার দিল্লিতে জ্ঞানবন্ত সিংকে দিল্লিতে তলব ইডির।

Coal Smuggling Case: কয়লা পাচার মামলায় জ্ঞানবন্ত সিংকে দিল্লিতে হাজিরার নির্দেশ
জ্ঞানবন্ত সিংকে তলব
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 12:40 PM

কলকাতা: কয়লা পাচার মামলায় আজ দিল্লিতে হাজিরার নির্দেশ। জিজ্ঞাসাবাদের জন্য আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিংকে দিল্লির ইডির দফতরে তলব। কয়লা দুর্নীতি নিয়ে এই নিয়ে দ্বিতীয় বার দিল্লিতে জ্ঞানবন্ত সিংকে দিল্লিতে তলব ইডির। এর আগে ২২শে আগস্ট প্রথমবার জ্ঞানবন্ত সিং-কে ইডি দিল্লিতে তলব করায় তিনি সমন এড়িয়ে যান। বর্তমানে এডিজি এসটিএফের দায়িত্ব সামলাচ্ছেন জ্ঞানবন্ত সিং। গত পরশুই জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মাঘারিয়াকে।

রাজ্য এসটিএফ-এর এডিজি পদে কর্মরত জ্ঞানবন্ত সিং। তাঁর কাছ থেকে এই সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসতে পারে, সেই কারণেই এই তলব। কয়লা পাচার মামলার তদন্তে তেড়েফুঁড়ে উঠেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। মূল অভিযুক্ত লালাকে গ্রেফতার করা হয়েছে আগেই।

এই মামলায় এর আগেও ৮ আইপিএস-কে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা। ইতিমধ্যেই আকাশ মাঘারিয়াকে তলব করেছেন তদন্তকারীরা। চলতি সপ্তাহেই দু’জনকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। গত ২৬ সেপ্টেম্বর কয়লা পাচার মামলায় ইডি দফতরে হাজিরা দেন কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন আকাশ মাঘারিয়া। পাচার নিয়ে তাঁর ভূমিকা কী ছিল, তা জানতেই দিল্লিতে ইডি-র দফতরে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিংকেও ২৮ সেপ্টেম্বর দিল্লি অফিসে তলব। সূত্রের খবর, রাজ্য পুলিশের একাধিক আইপিএস ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে বয়ান রেকর্ড করেছেন। উল্লেখ্য, এই মামলাতে ইতিমধ্যেই মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।