Corona in Kolkata: ২৯ থেকে ৪৪, ফের কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা

Corona in Kolkata: কলকাতায় সংক্রমণের ভয় বাড়ছে আবারও। সেই কারণেই ফের বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা।

Corona in Kolkata: ২৯ থেকে ৪৪, ফের কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বার্তা কেন্দ্রের। ছবি পিটিআই।

কলকাতা : কলকাতার কনটেনমেন্ট জোনের সংখ্যা ২৯ থেকে বেড়ে ৪৪ হল। সবথেকে বেশি কনটেইনমেন্ট জোন ১০ নবর বরো তে। রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমায় কলকাতার করোনা চিত্রে সেই প্রভাব পড়েছিল। গত কয়েকদিন আগেই কমানো হয়েছিল কনটেনমেন্ট জো়নের সংখ্যা। কলকাতার কনটেনমেন্ট জো়নের সংখ্যা ৫০ থেকে একধাক্কায় কমে হয়েছিল ২৯। এবার ফের ২৯ থেকে বেড়ে হল ৪৪।

কোন বরোতে কতগুলি কনটেনমেন্ট জোন

৩ নম্বর বরোতে ৪ টি, ৪ নম্বর বরো ৪ টি, ৭ নম্বর বরো ৪ টি, ৯ নম্বর বরো ২ টি, ১০ নম্বর বরো ১০ টি, ১২ নম্বর বরো ১১ টি,  ১৪ নম্বর বরো ৩ টি, ১৬ নম্বর বরো ৫ টি, ৮ নম্বর বরো ১ টি। কলকাতায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা হল ৪৪।

কলকাতায় সংক্রমণ

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬৭ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। এ ছাড়া পাশের জেলা উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ ৪ হাজার ১৮। মৃত্যু হয়েছে ৮ জনের। গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, নদিয়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে করোনার বলি হয়েছেন। হাওড়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম ও হুগলিতে করোনার বলি হয়েছেন ২ জন করে।

সার্বিক ভাবে করোনায় দৈনিক মৃত্যু বেড়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে করোনায়। দৈনিক সংক্রমণ ২২ হাজার ৬৪৫। শুক্রবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে এই তথ্য তুলে ধরা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৮ হাজার ৬৮৭ জন। শতাংশর নিরিখে ৯১.১২। পজিটিভিটি রেট ৩১.১৪ শতাংশ। গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৭২৫।

আরও পড়ুন : Akash Banerjee Facebook Post: ‘শ্রীরামপুর নতুন সাংসদ চায়’, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অভিষেকের ভাইয়ের পোস্ট

Click on your DTH Provider to Add TV9 Bangla