Sangrami Joutha Mancha: জামিন পেলেন ভাস্কররা, রাজ্য চেয়েছিল জেল হেফাজত, কেন জানেন

Bhaskar Ghosh Bail: মিছিলে নেমে গ্রেফতার হওয়া আন্দোলনকারীদের পক্ষে এদিন আদালতে উপস্থিত ছিলেন কৌস্তভ বাগচি। তিনি আন্দোলনকারীদের জামিনের জন্য সওয়াল করেন। অন্যদিকে সরকারি আইনজীবী আবার ধৃত আন্দোলনকারীদের জেল হেফাজতের জন্য আর্জি জানান।

Sangrami Joutha Mancha: জামিন পেলেন ভাস্কররা, রাজ্য চেয়েছিল জেল হেফাজত, কেন জানেন
ভাস্কর ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2024 | 4:13 PM

কলকাতা: এক রাত পুলিশ লকআপে কাটিয়ে জামিন পেলেন ভাস্কর ঘোষ। সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ-সহ যে ১৬ জন আন্দোলনকারীকে গতকাল গ্রেফতার করা হয়েছিল, প্রত্যেকেই শনিবার ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন। শুক্রবার বিকেলে কলকাতার রাজপথে মিছিলে নেমেছিলেন আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি-দাওয়ার সমর্থনে মিছিলে পা মিলিয়েছিলেন ভাস্কর ঘোষ-সহ সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরাও। সেই মিছিল থেকেই গতকাল গ্রেফতার হয়েছিলেন ভাস্কর ঘোষ-সহ ১৬ জন আন্দোলনকারী। শনিবার তাঁদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে বিচারক প্রত্যেকের ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেছেন।

মিছিলে নেমে গ্রেফতার হওয়া আন্দোলনকারীদের পক্ষে এদিন আদালতে উপস্থিত ছিলেন কৌস্তভ বাগচি। তিনি আন্দোলনকারীদের জামিনের জন্য সওয়াল করেন। অন্যদিকে সরকারি আইনজীবী আবার ধৃত আন্দোলনকারীদের জেল হেফাজতের জন্য আর্জি জানান। সম্পত্তি নষ্ট করার অভিযোগ তোলেন তিনি। এর পাশাপাশি রাস্তা বন্ধ করার অভিযোগ ও সাধারণ মানুষের জন্য সমস্যা তৈরি করা হচ্ছে বলেও অভিযোগ জানান তিনি।

অন্যদিকে কৌস্তভ বাগচি আবার যুক্তি দেখান, ‘অনেক সময় (কর্মসূচির) অনুমতি পাওয়া পর্যন্ত যায় না। পুলিশের কাছে আন্দোলন করতে চাইলে অনুমতি দেয় না। গনতান্ত্রিক আন্দোলন করা হবে, তা কেড়ে নেওয়া হচ্ছে।’ দুই পক্ষের সওয়াল জবাব শোনার পর বিচারক ১৬ জনকেই ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করা হয়।

উল্লেখ্য, গতকাল বিকেলে ধর্মতলা চত্বরে মিছিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির পর প্রিজন ভ্য়ানে তুলে নিয়ে যাওয়া হয়েছিল ভাস্কর ঘোষ-সহ মোট ১৬ জনকে। এরপর রাতে লালবাজারের সামনে একপ্রস্থ বিক্ষোভ দেখিয়েছিলেন আন্দোলনকারীরা। আজ ভাস্কর ঘোষদের জামিন মিলতেই কোর্ট চত্বরে উচ্ছ্বাস আন্দোলনকারীদের।