Dilip Ghosh On Pradhan Mahanta: মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী দেখতে চাইছেন মহন্ত, দিলীপ যা বললেন…

Dilip Ghosh On Pradhan Mahanta: বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, "মহন্ত রাজনীতি বোঝেন না।"

Dilip Ghosh On Pradhan Mahanta: মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী দেখতে চাইছেন মহন্ত, দিলীপ যা বললেন...
মহন্তকে কটাক্ষ দিলীপের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 1:15 PM

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান তিনি। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়কে পাশে দাঁড়িয়ে সেকথা জানিয়েছেন গঙ্গাসাগরের প্রধান মহন্ত। এবার তারই পাল্টা দিলেন বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, “মহন্ত রাজনীতি বোঝেন না।”

মহন্তের বক্তব্যে দিলীপের পর্যবেক্ষণ

বুধবার নিউটাউনে প্রাতঃভ্রমণের পর সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। গঙ্গাসাগরের প্রধান মহন্ত যে মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান, সে প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “মহন্ত রাজনীতি বোঝেন না। সবাইকে আশীর্বাদ করেন এখানেও করেছেন।”

‘মমতাকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চাই’

মঙ্গলবারই গঙ্গাসাগরে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম কপিলমুনির আশ্রমে যান তিনি। কপিলমুনির আশ্রমে মুখ্যমন্ত্রীকে পাশে নিয়ে প্রধান মহন্ত বলেন, “মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। এতে দেশের কল্যাণ হবে। এখানে যা কাজ হয়েছে, তা এত বছরে কুম্ভমেলাতেও হয়নি। পুরোটাই হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। গঙ্গাসাগর রাষ্ট্রীয় মেলা হওয়া উচিত। কেন্দ্র না চাইলে তা সম্ভব নয়।”

মমতার প্রশংসায় মহন্ত

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন মহন্ত। গঙ্গাসাগরের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, “বাংলায় মমতার নেতৃত্বে অনেক উন্নয়নের কাজ হয়েছে। কপিলমুনির কাছে প্রার্থনা করছি, দিদি আরও এগিয়ে যাক। অনেকেই ভেবেছিলেন মমতা আর মুখ্যমন্ত্রী হতে পারবে না। কিন্তু দিদি দেখিয়ে দিয়েছেন।” কারোর নাম না করে মহন্ত বলেন, “অনেকে শুধু মিথ্যা প্রতিশ্রুতিই দিয়েছেন। কিন্তু কাজ হয়নি। দিদি কিন্তু যা বলেন, তাই করে দেখান।” তাঁর সংযোজন, “অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা হেলিকপ্টারে ঘুরে বেড়ান। দিদির ভরসা হাওয়াই চটি আর কুঁড়ে ঘর।”

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ

মহন্তকে পাশে দাঁড় করিয়েই গঙ্গাসাগরের উন্নয়নমূলক বিভিন্ন দিকগুলি তুলে ধরেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আগে গঙ্গাসাগরে থাকার জায়গা ছিল না। এখন সেই ব্যবস্থা করা হয়েছে। ঢেলে সাজানো হয়েছে কপিলমুনির আশ্রম।” তবে গঙ্গাসাগরের উন্নয়নের ক্ষেত্রে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী।

দিলীপের পাল্টা

মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনেছেন। তা নিয়ে পাল্টা বিঁধতে ছাড়েননি দিলীপ ঘোষ। বুধবার নিউটাউনে দাঁড়িয়ে দিলীপের প্রশ্ন, গত ১০ বছরে গঙ্গাসাগরে কী উন্নয়ন হয়েছে? মুখ্য়মন্ত্রীকে দিলীপের পরামর্শ, “সত্যি যদি গঙ্গাসাগরের উন্নয়ন চান তাহলে নির্দিষ্ট প্ল্যান নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলুন।”

দিলীপ উল্টে গঙ্গাসাগরে আসা পুর্ণ্যার্থীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তোলেন। দিলীপের সংযোজন, “গঙ্গাসাগর মেলায় বাইরে থেকে লোক আসে, তাদের সঙ্গে খারপ ব্যবহার করা হয়। অতিরিক্ত ভাড়া নেওয়া হয়, জেটি ভেঙে পড়ে যায়। কোনও আইনশৃঙ্খলা নেই, নিয়ম নেই। রাজ্য সরকার চাইলে কেন্দ্র সাহায্য করবে। সদিচ্ছা থাকতে হবে।”

আরও পড়ুন: Governor Jagdeep Dhankhar: ফের ‘টুইটক্কর’-এ রাজ্যপাল, মুখ্যমন্ত্রীর মন্তব্যে ‘অপমানিত’ ‘রাজভবনের রাজা’!

আরও পড়ুন: Dilip Ghosh on Mamata Banerjee: ‘পুরনির্বাচনের পাপ ধুতে গঙ্গাসাগরে গিয়েছেন ওঁ’