‘ঝড়ে উড়ে এসেছিল…এখন ঝাঁট দেওয়া হচ্ছে’, মুকুল প্রসঙ্গে বললেন দিলীপ

'তাঁর জায়গা এটা ছিল না', মুকুলের (Mukul Roy) তৃণমূল যোগ প্রসঙ্গে এমনটাই বললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

'ঝড়ে উড়ে এসেছিল...এখন ঝাঁট দেওয়া হচ্ছে', মুকুল প্রসঙ্গে বললেন দিলীপ
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 7:56 PM

কলকাতা: মুকুল রায় বিজেপিতে ভাল ছিলেন না, শুক্রবার দলে ফেরার পরই এমনটা দাবি করেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, মুকুল চলে যাওয়ায় যে দলে তেমন কোনও প্রভাব পড়েনি, সেটাই বারবার প্রমাণ করার চেষ্টা করছে রাজ্য বিজেপির নেতারা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্যও এমনটাই। তাঁর দাবি, বিজেপি মুকুলের জন্য সঠিক জায়গা ছিল না। তাঁর কথায়, ‘ইয়াস কেটে গিয়েছে, জল পরিষ্কার হয়ে যাচ্ছে।

শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।  সেখানে তিনি বলেন, ‘ঝড়ে অনেক পাতা উড়ে এসে ঠাকুরের মাথায় পড়ে। কিন্তু সেটার তার জায়গা নয়। এ ক্ষেত্রেও তাই হয়েছিল। এখন ঝাঁট দেওয়া হচ্ছে, ফলে সে সব নর্দমায় পড়ে যাচ্ছে, তাই অনেকেই বাদ পড়ছেন।’ দিলীপের দাবি, বিজেপি মুকুলের জন্য সঠিক জায়গা ছিল না, নিছকই ঝড়ে উড়ে আসা নেতাদের মধ্যে তিনি একজন ছিলেন।

আরও পড়ুন: ‘ওনার দীর্ঘদিনের রোগ,’ মুকুলের ফুলবদলে নীরবতা ভাঙলেন শুভেন্দু

এ দিন সকালেই  দিলীপ ঘোষ বলেন, ‘মুকুল রায় কেমন চাণক্য? ওনাকে ছাড়াও তৃণমূল তো ২১৩টা আসন জিতল।’ অর্থাৎ অন্যান্য বিজেপি নেতাদের মতোই দিলীপেরও দাবি, মুকুল চলে যাওয়ায় বিজেপি কিছুই যায়-আসেনি। তৃণমূলে মুকুল যাওয়ার পর যাঁরা বিজেপি ছাড়ার জন্য পা বাড়িয়েছেন তাঁদেরও হুঁশিয়ারি দিলেন বিজেপি রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের কথায়, “দল ছাড়াটা কারও কারও অভ্যাসে পরিণত হয়েছে। তাই তাঁরা করছেন। ভারতীয় জনতা পার্টি সেই লোকেদের উপর নির্ভরশীল যাঁরা রক্ত দিয়ে, ঘাম দিয়ে পার্টিকে দাঁড় করিয়েছেন। তাঁরা পার্টির সঙ্গেও আছেন। যাঁরা কেবল ক্ষমতার স্বাদ নিতে চান, ক্ষমতায় এসে যত রকম ধান্দা হয় করতে চান, তাঁরা বিজেপিতে থাকতে পারবেন না। থাকতে দেব না আমরা।”