Doctor’s Protest: ‘ইমেল করে যেভাবে আমাদের সম্বোধন করা হয়েছে তা হৃদয়বিদারক’, স্বাস্থ্য ভবনের বিরুদ্ধে জুনিয়র ডাক্তাররা ফের উগরে দিলেন ক্ষোভ

Junior Doctor's Protest: এ দিন, আন্দোলনরত জুনিয়র চিকিৎসক কিঞ্জল নন্দ বলেন, "স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বয়ান থেকে জানতে পারি মুখ্যমন্ত্রী আমাদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষারত ছিলেন। আমরা সবিনয়ে জানাই গত সন্ধ্যে ছ'টা বারো মিনিটে একটি মেইল প্রন্সিপাল সেক্রেটারি অফ হেলথের তরফে পাঠানো হয়।

Doctor's Protest: 'ইমেল করে যেভাবে আমাদের সম্বোধন করা হয়েছে তা হৃদয়বিদারক', স্বাস্থ্য ভবনের বিরুদ্ধে জুনিয়র ডাক্তাররা ফের উগরে দিলেন ক্ষোভ
সাংবাদিক বৈঠক জুনিয়র ডাক্তারদেরImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 3:15 PM

কলকাতা: জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে চিকিৎসকদের তরফে কোনও উত্তর না পেয়ে বাধ্য হয়ে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্য মন্ত্রী। কিন্তু বুধবার স্বাস্থ্য ভবনের সেই দাবি পুরো উড়িয়ে দিলেন জুনিয়র চিকিৎসকরা। তাঁদের সাফ দাবি, মুখ্য়মন্ত্রী যে তাঁদের জন্য অপেক্ষারত ছিলেন তা স্বাস্থ্য ভবন থেকে আসা ইমেলে কোনও উল্লেখ ছিল না। শুধু তাই নয়, সংশ্লিষ্ট মেলে যেভাবে সম্বোধন করা হয়েছে তা হৃদয়বিদারক। স্যর বলে কেন সম্বোধন? যেখানে ক্রমাগত হাজার-হাজার মহিলা রোজ নিজেদের নিরাপত্তার জন্য পথে নামছেন, সেখানে শুধু স্যর বলে সম্বোধন তা বেদনাদায়ক বলে জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।

এ দিন, আন্দোলনরত জুনিয়র চিকিৎসক কিঞ্জল নন্দ বলেন, “স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বয়ান থেকে জানতে পারি মুখ্যমন্ত্রী আমাদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষারত ছিলেন। আমরা সবিনয়ে জানাই গত সন্ধ্যে ছ’টা বারো মিনিটে একটি মেইল প্রন্সিপাল সেক্রেটারি অফ হেলথের তরফে পাঠানো হয়। তাতে মুখ্যমন্ত্রীর উপস্থিতির কোনও উল্লেখ ছিল না।” তিনি আরও বলেন, “তারপর আমরা ভোর তিনটে পঞ্চান্ন মিনিটে মাননীয়া মুখ্যমন্ত্রীকে আমাদের বক্তব্য জানিয়ে ইমেল করেছি।”

আন্দোলনরত মহিলা চিকিৎসক বলেন,”ইমেলে প্রথমেই স্যর বলে সম্বোধন। যেখানে মেয়েরা রাত দখল করছে। হাজার হাজার মেয়ে রাস্তায় নেমে আসছেন। মেয়েরা যখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। সেখানে কি আমাদের অনুভূতি ভুগছেন। আমরা রাজ্যের সকল মানুষকে আহ্বান জানাচ্ছে। যেখানে মেয়েরা নিদ্রাহীন ভাবে রাত কাটিয়ে রোদে পুড়ে রাত জেগে আন্দোলন করছেন, তাঁরা আমাদের পাশে দাঁড়ান, সমর্থন করুন। আর প্রশাসনকে বলব মেয়েদের আন্দোলনকে সমর্থন করুন। শ্রদ্ধা জানান।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)