Coal Smuggling case: কয়লা কাণ্ডে নতুন মোড়, রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব ইডির

জয়দীপ দাস

জয়দীপ দাস |

Updated on: Aug 31, 2022 | 8:17 PM

Coal Smuggling case: আগামী ১৪ সেপ্টেম্বর মলয় ঘটককে দিল্লিতে তলব করা হয়েছে বলে খবর।

Coal Smuggling case: কয়লা কাণ্ডে নতুন মোড়, রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব ইডির
ছবি - মলয়ে তলব ইডির

কলকাতা: কয়লা পাচার কাণ্ডে গোটা রাজ্যে জোরদার তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থারা। এরইমধ্যে এবার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে ডাকল ইডি। আগামী ১৪ সেপ্টেম্বর তাঁকে দিল্লিতে তলব করা হয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই কয়লা পাচার কাণ্ডে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করেছে ইডি (ED)। যা নিয়েও বিগত কয়েকদিন ধরে রাজনৈতিক মহলে চলছে জোরদার চর্চা। আগামী ২ সেপ্টেম্বর তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যেই এবার মলয়কে সরাসরি দিল্লিতে তলব নিয়ে শুরু হয়েছে চাপানউতর।

তবে এই প্রথম নয়। এর আগেও একাধিকবার তলব করা হয়েছিল মলয়কে। কিন্তু, কোনওবারই তিনি ইডির মুখোমুখি হননি। বছরের শুরুতে ৭ ফেব্রুয়ারিও মলয় ঘটককে তলব করা হয়েছিল। তার আগে ২ ফেব্রুয়ারিও হাজিরার নির্দেশ দিয়েছিল ইডি। কিন্তু, দু’বারই কোভিডের অজুহাত দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি। পরবর্তীতে আরও বেশ কয়েক দফায় তাঁকে ডেকে পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু, নোটিশ পেয়েও হাজিরা দেননি তিনি।

এই খবরটিও পড়ুন

এদিকে কিছুদিন আগেই শেষবার হাজিরা এড়ানোর পর শোনা গিয়েছিল মলয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারে ইডি।  এরইমধ্যে ফের করা হল তলব। এবার যদি মলয় না যান তাহলে তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয় এখন সেটাই দেখার। অন্যদিকে কয়েকদিন আগে তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশের মঞ্চ থেকে অভিষেক সম্পর্কে আশঙ্কা প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাকতালীয়ভাবে তারপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ডাকা হয় অভিষেককে। অভিষেকের পর এবার ডাক পড়ল মলয়ের। অন্যদিকে কয়লা পাচার মামলায় অভিষেকের পাশাপাশি জিজ্ঞাসাবাদ করা হয়েছে বিধায়ক শওকত মোল্লাকে। অন্যদিকে কয়লা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে ইসিএলের প্রাক্তন ও বর্তমান মোট আট কর্তাকে গ্রেফতারও করা হয়েছে। 

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla