Loksabha Election: ভোটের আগের সন্ধ্যায় কোচবিহার নিয়ে বড় তথ্য দিল কমিশন…

loksabha Election: তিন লোকসভা কেন্দ্রের মধ্যে কমিশনের সবথেকে বেশি উদ্বেগ ছিল কোচবিহার নিয়ে। কারণ, বিভিন্ন রাজনৈতিক দল কোচবিহার নিয়েই সবচেয়ে বেশি অভিযোগ করেছিল। ভোটের আগের দিন কোচবিহারকে অভিযোগ শূন্য করল কমিশন। একটিও অভিযোগ নেই এই জেলা নিয়ে।

Loksabha Election: ভোটের আগের সন্ধ্যায় কোচবিহার নিয়ে বড় তথ্য দিল কমিশন...
নির্বাচন কমিশনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2024 | 8:30 PM

কলকাতা: আগামিকাল ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভার ভোট। প্রথম দফার ভোটে এ রাজ্যের তিন কেন্দ্রে ভোটগ্রহণ- কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি। কোচবিহারের দিকে বিশেষ নজর নির্বাচন কমিশনের। এখানে মাইক্রো অবজারভার থাকছে ৩২৮ জন, জলপাইগুড়িতে ২০২ জন, আলিপুরদুয়ারে ১৮০ জন। ১২ হাজার ৩১০ জন রাজ্য পুলিশ থাকছে ৫৮১৪ টি বুথের জন্য।

এই তিন লোকসভা কেন্দ্রের মধ্যে কমিশনের সবথেকে বেশি উদ্বেগ ছিল কোচবিহার নিয়ে। কারণ, বিভিন্ন রাজনৈতিক দল কোচবিহার নিয়েই সবচেয়ে বেশি অভিযোগ করেছিল। ভোটের আগের দিন কোচবিহারকে অভিযোগ শূন্য করল কমিশন। একটিও অভিযোগ নেই এই জেলা নিয়ে।

বরং আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি নিয়ে একটি করে অভিযোগ ছিল। সেগুলিরও নিষ্পত্তি করেছে কমিশন। মূলত ভোট ঘোষণার পর থেকেই সীমানা সিল, সিআরপিএফ টহলদারি, সব অভিযোগ গুরুত্ব দিয়ে দেখে ব্যবস্থা নেওয়া, সর্বোপরি ভোটের দিন সেখানে আস্তানা বেঁধেছেন স্বয়ং বিশেষ পর্যবেক্ষক। আর এসবের জেরেই তৃণমূল- বিজেপি আর কোনও অভিযোগ ইমেল, চিঠি ইত্যাদির মাধ্যমে করতে পারেনি।

সূত্রের খবর, শুক্রবার সকাল থেকে পর্যবেক্ষকদের সঙ্গে সর্বক্ষণ যোগাযোগ রাখবেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক। কোচবিহারকে দিনের শেষে ঘটনাশূন্য রাখাই টার্গেট কমিশনের।