DA Protest: ‘ছুটি দিয়ে কি পেট ভরবে?’, বৃষ্টি উপেক্ষা করেই রাজপথে DA-র দাবিতে মিছিল সরকারি কর্মীদের

DA Protest: দুপুরে শিয়ালদহ মৌলালী হয়ে একটি মিছিল শহিদ মিনার পৌঁছবে। আরও কয়েকটি মিছিল হাওড়া স্টেশন থেকে শহিদ মিনার হবে।

DA Protest: 'ছুটি দিয়ে কি পেট ভরবে?', বৃষ্টি উপেক্ষা করেই রাজপথে DA-র দাবিতে মিছিল সরকারি কর্মীদের
ডিএ আন্দোলনে সামিল সরকারি কর্মীরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 1:49 PM

কলকাতা: ডিএ বা মহার্ঘ ভাতার দাবিতে অনশন অব্যাহত। বকেয়া ডিএ-র দাবিতে রবিবার দুপুরে যৌথ সংগ্রামী মঞ্চের ডাকে মিছিল। দুপুরে শিয়ালদহ মৌলালী হয়ে একটি মিছিল শহিদ মিনার পৌঁছবে। আরও কয়েকটি মিছিল হাওড়া স্টেশন থেকে শহিদ মিনার হবে।

  1. অপর আন্দোলনকারীর বক্তব্য, “ছুটি দিয়ে কি সমস্যার সমাধান হবে? আজকে হকের পাওনা আমরা পাচ্ছি না। ছুটি দিয়ে পেট ভরবে না। কেন্দ্রীয় সরকার যা ডিএ দেয় সেই পরিপ্রেক্ষিতে প্রায় ৩৯ শতাংশ ডিএ বাকি।”
  2. আরও এক আন্দোলনকারী বলেন, “এই আন্দোলনের প্রয়োজন ছিল না। যদি সরকার সঠিকভাবে আমাদের ডিএ দিতেন।  আজকে ৩৯ শতাংশ ডিএ বাকি আমাদের। চাকরি চুরি হচ্ছে। প্রচুর শূন্যপদ পড়ে রয়েছে। যেখানে নিয়োগ হচ্ছে না। এমনতী যোগ্য কর্মীদের নিয়মিতকরণ করছে না। এই তিনটি দাবি নিয়ে লড়াই চলছে।”
  3. অপরদিকে হাওড়া স্টেশনেও মিছিল চলছে। তিনশো থেকে সাড়ে তিনশো মানুষ বৃষ্টি উপেক্ষা করেই মিছিলে যোগদান করেছেন।
  4. আন্দোলনকারী বলেন, “এই আন্দোলনের রাশ দিন দিন বাড়বে। গোটা রাজ্যজুড়ে চলবে আন্দোলন। আজ পেনশনরাও পথে নেমেছে। এই মিছিলে ষাটোর্ধ্ব ব্যক্তিরাও পথে নেমেছেন। শুধু ডিএ নয়। লক্ষ-লক্ষ শূন্য পদেও স্বচ্ছ-নিয়োগের দাবিতে নেমেছেন সকলে।”
  5. ইতিমধ্যে শিয়ালদহ থেকে একটি মিছিল এসএন ব্যানার্জী রোডে পৌঁছেছে। বকেয়া ডিএ-র দাবিতে পথে নেমেছেন তাঁরা।