Yusuf Pathan property: আরব আমিরশাহীতে ফ্ল্যাট, লক্ষ লক্ষ টাকার হিরের গয়না, ইউসুফ পাঠানের কত কোটির সম্পত্তি?

Yusuf Pathan property: তৃণমূল প্রার্থী কমিশনে জানিয়েছেন, তাঁর কাছে রয়েছে নগদ ১ লক্ষ ৪১ হাজার ৯৭৭ টাকা আর তাঁর স্ত্রীর কাছে রয়েছে ১৫ হাজার টাকা। ইউসুফ যেহেতু গুজরাটের বাসিন্দা, তাই ভদোদরার একাধিক ব্যাঙ্কে তাঁর সেভিংস অ্যাকাউন্ট রয়েছে। মিউচুয়াল ফান্ড সহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগও করেছেন তিনি।

Yusuf Pathan property: আরব আমিরশাহীতে ফ্ল্যাট, লক্ষ লক্ষ টাকার হিরের গয়না, ইউসুফ পাঠানের কত কোটির সম্পত্তি?
ইউসুফ পাঠানের সম্পত্তিImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: May 07, 2024 | 8:12 PM

কলকাতা: তৃণমূলের জনগর্জন সভার শেষে ছিল এবার ভোটের অন্যতম বড় চমক। প্রার্থীর নাম ঘোষণার সময় আচমকা মঞ্চে দেখা যায় প্রাক্তন ক্রিকেট তারকা ইউসুফ পাঠানকে। বহরমপুরের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রে টিকিট দেওয়া হয়েছে তাঁকে। অধীর চৌধুরীর মমতো নেতার বিপক্ষে লড়ছেন তিনি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন ইউসুফ, ২০১১ সালে বিশ্বকাপ জয়ী দলেও ছিলেন। আইপিএল ক্রিকেটে ভারতীয় হিসেবে দ্রুততম শতরানের মালিক এই প্রার্থীর কতগুলি বাড়ি-গাড়ি আছে জানেন?

নির্বাচন কমিশনে যে হলফনামা পেশ করেছেন ইউসুফ, তাতে উল্লেখ করা হয়েছে, ২০২২-২৩ অর্থবর্ষে তিনি আয় করছেন, ২ কোটি ৯৪ লক্ষ ২৮ হাজার ৭৬০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৬৪ লক্ষ ১৮ হাজার ৫৫০ টাকা। ২০২০-২১ অর্থবর্ষে তিনি আয় করেছিলেন ১ কোটি ২ লক্ষ ৩৯ হাজার টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে ২ কোটি ৬ লক্ষ ৪৬ হাজার ৮৩০ টাকা ও ২০১৮-১৯ অর্থবর্ষে ৩ কোটি ১০ লক্ষ ১৪ হাজার টাকা আয় করেন তিনি। প্রাক্তন ক্রিকেটারের স্ত্রীর নাম আফ্রিন ইউসুফখান পাঠান। তাঁর কোনও আয় নেই বলেই উল্লেখ করা হয়েছে হলফনামায়।

তৃণমূল প্রার্থী কমিশনে জানিয়েছেন, তাঁর কাছে রয়েছে নগদ ১ লক্ষ ৪১ হাজার ৯৭৭ টাকা আর তাঁর স্ত্রীর কাছে রয়েছে ১৫ হাজার টাকা। ইউসুফ যেহেতু গুজরাটের বাসিন্দা, তাই ভদোদরার একাধিক ব্যাঙ্কে তাঁর সেভিংস অ্যাকাউন্ট রয়েছে। মিউচুয়াল ফান্ড সহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগও করেছেন তিনি।

ইউসুফের গ্যারাজে আছে দুটি গাড়ি। ‘হুন্ডাই ভার্না’ গাড়িটি তিনি ২০১২ সালে ১০ লক্ষ ১০ হাজার টাকা দিয়ে কিনেছিলেন। অপর গাড়িটি হল টয়োটা ফরচুনার। ২০১৯ সালে দ্বিতীয় গাড়িটির ৩৫ লক্ষ ৩০ হাজার টাকা দিয়ে কেনা হয়। ইউসুফের কাছে রয়েছে হিরের গয়না। হলফনামায় উল্লেখ করা হয়েছে সেই গয়নার বর্তমান দাম ২১ লক্ষ ৫ হাজার ২১০ টাকা। এছাড়াও রয়েছে সোনা ও রুপোর গয়না। হলফনামায় বলা হয়েছে, সোনা-রুপোর যা গয়না আছে, তার বর্তমান দাম ১ কোটি ৮৫ লক্ষ ৯২ হাজার ৬৫৮ টাকা। সব মিলিয়ে ইউসুফের মোট ২৪ কোটি ৬ লক্ষ ১৬ হাজার ৩৫১ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে।

ভদোদরায় দুটি জমির ৫০ শতাংশ শেয়ার রয়েছে ইউসুফ পাঠানের। একটি জমির বর্তমান দাম ২১ লক্ষ ২৯ হাজার ৯০০ টাকা ও অপর জমির বর্তমান দাম ১০ লক্ষ ৫ হাজার ৪৫০ টাকা। গুজরাটে তাঁর দুটি কমার্শিয়াল বিল্ডিং আছে- যার বর্তমান দাম যথাক্রমে ১ কোটি ৬০ লক্ষ টাকা ও ১০ কোটি ৫০ লক্ষ টাকা।

এছাড়া ভদোদরায় একটি বাড়ির শেয়ার আছে ইউসুফের নামে। সংযুক্ত আরব আমিরশাহীতেও রয়েছে বাড়ির ৫০ শতাংশ শেয়ার। হলফনামার তথ্য বলছে, এই দুই বাড়ির বর্তমান দাম ৭ কোটি ৫০ লক্ষ টাকা ও ১ কোটি ৬৫ লক্ষ টাকা। সব মিলিয়ে ইউসুফের মোট স্থাবর সম্পত্তি রয়েছে ২১ কোটি ৫৬ লক্ষ ৩৫ হাজার ৩৫০ টাকার। সদ্য রাজনীতিতে আসা ইউসুফের আয়ের উৎস কী? ক্রিকেটার হওয়ার পাশাপাশি ক্রিকেট অ্য়াকাডেমির ডিরেক্টর তিনি। তাঁর স্ত্রী পেশায় ফিজিওথেরাপিস্ট।