Kolkata Metro: আরও কম সময়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাতায়াত, বড় বদল আনছে মেট্রো

Kolkata Metro: মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল। এর ফলে মেট্রোর সফরে আরও গতি আসবে। আরও কম সময়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে।

Kolkata Metro: আরও কম সময়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাতায়াত, বড় বদল আনছে মেট্রো
কলকাতা মেট্রোImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 5:33 PM

কলকাতা: নববর্ষের প্রখম দিনেই বড় চমক দিল কলকাতা মেট্রো। শিয়ালদহ-সেক্টর ফাইভ লাইনে এবার থেকে মেট্রো পরিষেবা আরও উন্নত হচ্ছে। এবার থেকে নতুন সময়সূচিতে চলবে কলকাতা মেট্রোর গ্রিন লাইনের শিয়ালদহ-সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা। আগামিকাল অর্থাৎ, সোমবার থেকেই নতুন সূচি অনুযায়ী চলবে মেট্রো পরিষেবা। সোম থেকে শুক্র নতুন সময়সূচি কার্যকর থাকবে। শনিবারের দিনগুলিতে আগের সূচি অনুযায়ীই মেট্রো ছুটবে।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল। এর ফলে মেট্রোর সফরে আরও গতি আসবে। আরও কম সময়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যেতে দু’মিনিট কম সময় লাগবে। আগে যেখানে ২০ মিনিট সময় লাগত, এখন সেখানে সময় লাগবে ১৮ মিনিট। অন্যদিকে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়ার ক্ষেত্রে সময় কমবে তিন মিনিট। ২০ মিনিটের বদলে ১৭ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভে।

সোম থেকে শুক্র সেক্টর ফাইভের উদ্দেশে শিয়ালদহ থেকে প্রথম মেট্রো রওনা দেবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো সকাল ৭টার বদলে রওনা দেবে সকাল ৭টা ৫ মিনিটে। দিনের শেষ মেট্রোর সময়সূচি অবশ্য অপরিবর্তিত থাকছে। শিয়ালদহ থেকে শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে ছাড়বে এবং সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।