NRS Hospital: এনআরএস হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার লিক, মুহূর্তে ছড়াল আতঙ্ক

NRS Hospital: অযথা যাতে রোগীরা আতঙ্কিত না হয়ে পড়েন, তাঁরাই প্রাথমিকভাবে কাজ শুরু করেন। যদিও গোটা বিষয়টি বুঝে যান রোগীরাও।

NRS Hospital: এনআরএস হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার লিক, মুহূর্তে ছড়াল আতঙ্ক
এনআরএস হাসপাতাল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 12:17 PM

কলকাতা: সাতসকালে এনআরএস হাসপাতালে (NRS Hospital) আতঙ্ক। অক্সিজেন প্ল্যান্টে বিপর্যয়। সাতসকালে গ্যাস লিক। ফ্রেজার ওয়ার্ডে আতঙ্ক । তড়িঘড়ি হাসপাতালে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে দমকলের তিনটি ইঞ্জিন । রোগীদের বার করে পরিস্থিতির মোকাবিলা করা হয়।

বৃহস্পতিবার সকালে আচমকাই হাসপাতালের কর্মীরা বিষয়টা আঁচ করতে পারেন। কিন্তু বিপদ বিষয়টি বুঝে যান রোগীরাও। রোগীদের ধীরে ধীরে ওয়ার্ড থেকে বার করে আনা হয়।

অক্সিজেন সিলিন্ডার কোনওভাবে লিক করে যায়। তাতে গ্যাস ছড়িয়ে পড়তে শুরু করে হাসপাতাল চত্বরে। প্রাথমিকভাবে হাসপাতালের কর্মীরা তত্পরতার সঙ্গে কাজ শুরু করেন। খবর যায় দমকলেও। রোগীদের প্রথমে তাঁদের নিজেদের ওয়ার্ডেই থাকতে বলা হয়। পরে তাঁদের বার করে এনে পরিস্থিতি সামলানো হয়। অযথা যাতে কেউ আতঙ্কিত না হয়ে পড়েন, যাতে হাসপাতালে মধ্যে কোনও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, তার জন্য সচেতন করতে থাকে হাসপাতাল কর্তৃপক্ষ।

এরই মধ্যে খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় দমকলের ৩ টি ইঞ্জিন। তত্পরতার সঙ্গে কাজ শুরু করেন দমকলকর্মীরা। হাত লাগান হাসপাতালের কর্মীরাও। রোগীদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়।

তবে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে। দমকলের তিনটি ইঞ্জিনই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দমকলের তরফে বলা হয়েছে, হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার লিক করেছিল। তবে বড় কোনও বিষয় হয়নি। বিপদ এড়ানো সম্ভব হয়েছে। হাসপাতালের তরফে দ্রুত পদক্ষেপ করা হয়েছে। দ্রুত পদক্ষেপ করা না হলে পরিস্থিতি জটিল হতে পারত।

এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমরা বিষয়টা বুঝতে পেরেই দেরি করিনি। কর্তৃপক্ষকে জানানো হয়। দমকল তত্পরতার সঙ্গে কাজ করেছে। রোগীরা সুস্থ রয়েছেন।” হাসপাতালে এর আগে এমন ঘটনা ঘটেনি বলে জানাচ্ছেন কর্মীরা। কীভাবে সিলিন্ডারটি লিক করল, তা খতিয়ে দেখা হচ্ছে। ভবিষ্যতে যাতে এই বিপদ এড়ানো সম্ভব হয়, তাও দেখা হচ্ছে।

আরও পড়ুন: Bengal BJP: আগেরবার করেছিলেন খোদ প্রধানমন্ত্রী, এবার সল্টলেকের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করতে পারেন জেপি নাড্ডা

আরও পড়ুন: Weather Update: অষ্টমী থেকে দশমীর মধ্যে কবে ভাসবে কলকাতা? কোন কোন জেলায় বেশি বৃষ্টি? স্পষ্ট করল দফতর