নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণের ঘটনায় মুখ খুললেন রেলমন্ত্রী, কী বললেন?

বোমা বিস্ফোরণে জাকির হোসেনের হাতের একটি আঙুল উড়ে যায়। পায়ে মারাত্মক ক্ষত তৈরি হয় তাঁর। সোমবার নিমতিতা স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মের টিকিট কাউন্টারের ছাদের ওপর পাওয়া যায় হাতের আঙুলের টুকরো।

নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণের ঘটনায় মুখ খুললেন রেলমন্ত্রী, কী বললেন?
রেললাইনে নেমে তদন্ত সিআইডির।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2021 | 7:10 PM

কলকাতা: নিমতিতা স্টেশনে (Nimtita Bomb Blast) যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমার বিশ্বাস বাংলার পুলিশ ও সিআইডি খুব তাড়াতাড়ি এই ঘটনার দোষীদের গ্রেফতার করবে। নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণে শ্রম প্রতি মন্ত্রী জাকির হোসেনের (Jakir Hossain) আহত হওয়ার ঘটনায় বললেন রেলমন্ত্রী পীযুষ গয়াল।

তিনি বলেন, “নিমতিতা স্টেশনে যে ঘটনা ঘটেছে তার জন্য দুঃখপ্রকাশ করছি। যেখানে রাজ্যের মন্ত্রী আহত হয়েছেন। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন, সেটাই আমি চাই। এই ধরনের ঘটনা রেল স্টেশনে ঘটনা, তা খুবই দুর্ভাগ্যজনক। দ্রুত হিংসার শেষ হোক। বাংলার মানুষ শান্তিতে থাকবে, রাজ্যের উন্নতি হবে।”

উল্লেখ্য, বোমা বিস্ফোরণে জাকির হোসেনের হাতের একটি আঙুল উড়ে যায়। পায়ে মারাত্মক ক্ষত তৈরি হয় তাঁর। সোমবার নিমতিতা স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মের টিকিট কাউন্টারের ছাদের ওপর পাওয়া যায় হাতের আঙুলের টুকরো। এদিকে, এই ঘটনায় জোরাল হচ্ছে আইইডি তত্ত্ব। একইসঙ্গে এই ঘটনায় ইতিমধ্যেই তরজায় রেল-রাজ্য। রাজ্যের তরফে স্টেশনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। স্টেশনে আলো না থাকার কথাও বলা হয়েছে। রেল ইতিমধ্যেই তদন্তকারীদের জানিয়েছে, স্টেশনে অন্ধকার ছিল না। ২ নম্বর প্ল্যাটফর্মের বিস্ফোরণেই আলো নেভে।

আরও পড়ুন: চলতি সপ্তাহেই রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

সিসিটিভি কিংবা আরপিএফ নজরদারিও ছিল পর্যাপ্ত। ঘটনাস্থলের পাশে রেল লাইন থেকে শুক্রবার সকালে লোহার কনটেনারের টুকরো, ক্যাপাসিটার, বাইকের ব্যাটারির অংশ উদ্ধার করে সিআইডি। মূলত এগুলি আইইডি বিস্ফোরণেই ব্যবহার করা হয় বলে সিআইডি সূত্রে খবর। তা হলে কী বড় কোনও পরিকল্পনাতেই এই হামলা, উঠছে প্রশ্ন।