Kunal Ghosh Tapas Roy: ভোটবঙ্গে এ কী রঙ্গ! কুণাল বললেন, ‘তাপস এক জন যোগ্য প্রার্থী’! হঠাৎ কীভাবে তৈরি হল এই রাজনৈতিক পরিস্থিতি?

Kunal Ghosh Tapas Roy: কিন্তু এহেন পরিস্থিতি তৈরি হল কীভাবে? সেকথাও অবশ্য মঞ্চে পরিষ্কার করেছেন কুণাল। তিনি বলেন, "আমার একবটা অন্য কাজ ছিল। আমি অন্য দিক থেকে ঘুরে চলে যাচ্ছিলাম। আমার কাছে প্রবীর দার ফোন আসে।"

Kunal Ghosh Tapas Roy:  ভোটবঙ্গে এ কী রঙ্গ! কুণাল বললেন, 'তাপস এক জন যোগ্য প্রার্থী'! হঠাৎ কীভাবে তৈরি হল এই রাজনৈতিক পরিস্থিতি?
একই মঞ্চে কুণাল ঘোষ ও তাপস রায় Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2024 | 4:35 PM

কলকাতা:  মঞ্চে মাইক হাতে বক্তৃতা রাখছেন কুণাল আর তার ঠিক পিছনেই চেয়ারে বসে মুচকি হাসছেন তাপস রায়। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে এহেন নজিরবিহীন দৃশ্য ধরা পড়ল কলকাতা উত্তরের একটি ক্লাবের ৩৮ নম্বর ওয়ার্ডের একটি ক্লাবের রক্তদান কর্মসূচিতে। সেখানেই একই মঞ্চে দেখা গেল তৃণমূল কংগ্রেসের প্রাক্তন মুখপাত্র কুণাল ঘোষ ও কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী সদ্য ‘তৃণমূল প্রাক্তনী’ তাপস রায়কে। কুণালের মুখে তখন তাপস স্তূতি, বললেন ‘তাপস রায় একজন যোগ্য প্রার্থী।’

কিন্তু এহেন পরিস্থিতি তৈরি হল কীভাবে? সেকথাও অবশ্য মঞ্চে পরিষ্কার করেছেন কুণাল। তিনি বলেন, “আমার একবটা অন্য কাজ ছিল। আমি অন্য দিক থেকে ঘুরে চলে যাচ্ছিলাম। আমার কাছে প্রবীর দার ফোন আসে। আমাকে বললেন,একবার ঘুরে যেতেই হবে। ঢুকতে গিয়ে দেখি একদিকে বুলবুল দা বসে রয়েছেন (উল্লেখ্য তৃণমূলের কংগ্রেসের ওয়ার্ড সভাপতি বুলবুল)  আর আমার একদা অন্যতম প্রিয়জন একজন (তাপস রায়) অন্য পাশে বসে রয়েছেন।”

এবার পরিস্থিতি প্রসঙ্গে কুণালের বক্তব্য, “রাজনীতি রাজনীতির জায়গায় থাকুক। তাপস দাকে আমরা শেষ চেষ্টা করেছিলাম, এক পরিবারের মধ্যে রাখতে। কারণ তাপস দা আমাদের খুব প্রিয় পাত্র। তাপস দার দরজা সব মানুষের জন্য কর্মীদের জন্য সব সময়ে খোলা থাকে। তাপস দা যেভাবে মানুষকে অতীতে পরিষেবা দিয়েছেন, সেটা রাজনীতিবিদ তাপস দার বড় ফ্যাক্টর। দুর্ভাগ্য, আমরা রাজনীতির ময়দানে তাপসদাকে এখন উল্টোদিকে পাচ্ছি। ভোটের প্রার্থী, আমাদের দলের প্রার্থীও লড়ছেন, প্রার্থী হিসাবে ব্যক্তিগতভাবে আমি তাপস দাকে জনপ্রতিনিধি হিসাবে এক ইঞ্চিও পিছনে রাখতে পারব না।”

কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী প্রসঙ্গে তৃণমূলের প্রাক্তন মুখপাত্রের মন্তব্য, “তাপস দা মানুষ হিসাবে, সংগঠক হিসাবে, মন খুলে মানুষের জন্য কাজ করেন। এটাই দুর্ভাগ্য, উল্টোদিকের দলে থেকে। আমরা আমাদের প্রার্থীদের সমর্থন করব (কলকাতা উত্তরের তৃণমূলের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়)। তাপস দার অনুগামীরা তাঁকে সমর্থন করবেন। বাকিটা মানুষের ওপর। এখানে কোনও ছাপ্পা ভোট হবে না। যাঁর ভোট তাঁকে দিতে দিন। যদি কোথাও কোনও ছাপ্পা পড়ে, তৃণমূল কংগ্রেস নেতৃত্বই বারণ করবে, কোথাও যেন একটাও ছাপ্পা না পড়ে।”

বরাবরই অবশ্য তাপস রায়কে সৌজন্যের রাজনীতিকে বিশ্বাস রাখতে দেখা গিয়েছে। কিছুদিন আগেই তাপস রায় পাঁজা পরিবারের সদস্যদের থেকে ভোট চাইতে গিয়েছিলেন তাপস রায়। আর তাঁর অমায়িক ব্যবহারে পাঁজা পরিবারের সদস্যের বক্তব্য,  ‘অগ্রাহ্য করব কীভাবে!’