Kunal Ghosh: ‘রাত জমায়েতের নাটক দরকার নেই’, লিখলেন কুণাল ঘোষ

Kunal Ghosh: সিপিএম-কে আক্রমণ করে কুণাল ঘোষ লিখেছেন, "সিপিএমের বিপ্লবীরা আগে বর্ণালী দত্ত, ডাঃ অনিতা দেওয়ান, তাপসী মালিক, ধানতলা, নন্দীগ্রামের হিসেব দিক।" এরপর রাতের জমায়েত নিয়ে তিনি মত প্রকাশ করেছেন।

Kunal Ghosh: 'রাত জমায়েতের নাটক দরকার নেই', লিখলেন কুণাল ঘোষ
কুণাল ঘোষImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Updated on: Aug 13, 2024 | 8:05 PM

কলকাতা: স্বাধীনতার প্রাক-রাতে পথের দখল নিতে চলছেন মহিলারা। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে চলছে একাধিক পোস্ট। গোটা রাজ্যজুড়ে মহিলারা একজোট হতে চলেছেন। আরজি-কর কাণ্ডের প্রতিবাদে পথে নামবেন তাঁরা। অপরদিকে, একই কর্মসূচি রয়েছে বাম-মহিলা যুবদের। তাঁরাও অবস্থান মঞ্চ তৈরি করেছে আরজি কর ক্যাম্পাসে। এবার তাঁদেরই বিঁধলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে তৃণমূল নেতা লিখলেন, ‘…রাত জমায়েতের নাটক দরকার নেই।’

কী লিখেছেন কুণাল?

সিপিএম-কে আক্রমণ করে কুণাল ঘোষ লিখেছেন, “সিপিএমের বিপ্লবীরা আগে বর্ণালী দত্ত, ডাঃ অনিতা দেওয়ান, তাপসী মালিক, ধানতলা, নন্দীগ্রামের হিসেব দিক।” এরপর রাতের জমায়েত নিয়ে তিনি মত প্রকাশ করেছেন। কুণালের বলেছেন, “রোজ রাত আর ভোরে এই বাংলায় অসংখ্য মা, বোন যাতায়াত করেন। গ্রাম থেকে স্টেশন, রেল ধরে শহর। কতরকম কাজ। দেখুন। বুঝুন। রাত জমায়েতের নাটক দরকার নেই।”

উল্লেখ্য, রাতে পথ দখলের আন্দোলন মূলত কোনও রাজনীতির রঙ ছাড়া। সেখানে পতাকাবিহীন রাজ্যের হাজার-হাজার মহিলা আরজি করের নিকৃষ্ট এই ঘটনার প্রতিবাদে সামিল হবেন বলে ঠিক করেছেন। খাস কলকাতার যাদবপুর, অ্যাকাডেমি ও কলেজ স্ট্রিটে প্রাথমিকভাবে আন্দোলন শুরুর কথা ঘোষণা করা হলেও ধীরে ধীরে সারা রাজ্যজুড়ে রাত্রিবেলা মহিলারা পথে নামবেন বলে সিদ্ধান্ত নেন। তবে এরই মধ্যে দেখা যায়, মধ্যরাতে আরজি করে সিপিআইএমের ছাত্র যুব মহিলারা বিক্ষোভের ডাক দেন। এসএফআই ও ডিওয়াইএফআই-এর মহিলারা একই বিষয়কে ব্যবহার করে এবার আরজি কর-এর মঞ্চে অবস্থান বিক্ষোভের ডাক দিয়েছেন। সেই বিষয়টিকেই কটাক্ষ কুণালের।