Madan Mitra: ‘নতুন তৃণমূল’, অনুব্রত গ্রেফতার হওয়ার পর মদনের মুখে অভিষেকের কথা!

Madan Mitra on Anubrata: অনুব্রত গ্রেফতার হওয়ার পর এখনও পর্যন্ত দলের তরফে আনুষ্ঠানিকভাবে কোনও বার্তা দেওয়া হয়নি। তবে, একাধিক নেতা এই প্রসঙ্গে তাঁদের মতামত প্রকাশ করেছেন।

Madan Mitra: 'নতুন তৃণমূল', অনুব্রত গ্রেফতার হওয়ার পর মদনের মুখে অভিষেকের কথা!
বিধায়ক মদন মিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 3:35 PM

কলকাতা : কোনও আনুষ্ঠানিক প্রশ্নোত্তর পর্বে নয়, তবে বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর বিধায়ক মদন মিত্রের মুখে শোনা গেল নতুন তৃণমূলের কথা। বৃহস্পতিবার গরু পাচার মামলায় সিবিআই অনুব্রতকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার পর মদন মিত্র প্রাথমিকভাবে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। বারবারই বলেছেন, ‘দল যা বলার বলবে।’ তবে প্রসঙ্গক্রমে তাঁকে বলতে শোনা যায়, ‘আসুন নতুন তৃণমূল গড়ি।’ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই নতুন তৃণমূলের কথা বলেছেন একাধিকবার। এ দিন সে কথাই শোনা গেল কামারহাটির বিধায়কের মুখে। তবে কেন এমন বললেন, তার কোনও ব্যাখ্যা তিনি দেননি। রারজৈনিক মহলের মতে, অনুব্রত গ্রেফতার হওয়ার পর মদনের মুখে এমন কথা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

অনুব্রত মণ্ডলকে এ দিন সকালে তাঁর বোলপুরের বাড়ি থেকে তুলে নিয়ে যায় সিবিআই। এই প্রসঙ্গে মদন মিত্রের কাছে প্রতিক্রিয়া চাওয়া হলে তিনি স্পষ্ট জানান, দলই যা বলার বলবে। তবে দল যে দুর্নীতি থেকে দূরে থাকার পথে হাঁটছে, এ কথা স্বীকার করেছেন তিনি। এই প্রসঙ্গে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের কথা উল্লেখ করেন তিনি। মদন মনে করিয়ে দেন পার্থর বিরুদ্ধে অভিযোগ এখনও প্রমাণিত নয়, তা সত্ত্বেও তাঁকে মন্ত্রিত্ব থেকে অপসারিত করা হয়েছে, দলীয় পদ থেকেও অপসারিত করা হয়েছে। তবে এ ক্ষেত্রে সেরকম কোনও সিদ্ধান্ত নেওয়া হবে কি না, সে বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মদন।

এ দিন একাধিকবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথা শোনা যায় তাঁর মুখে। তাঁর দাবি, অভিষেকের সিদ্ধান্ত তাঁর নিজের, তবে অভিষেক সব বিষয়ে স্বচ্ছ বলে মন্তব্য করেন তিনি। বিধায়ক আরও উল্লেখ করেন, কোনও কর্মীর জন্য দলকে যদি বিড়ম্বনায় পড়তে হয়, তাহলে দল তাঁকে নিয়ে ভাববে।

ইতিমধ্যেই পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্য়ায় অনুব্রত প্রসঙ্গে বলেছেন, ‘অন্যায় করলে গ্রেফতার করা হবে। যদি বলেন অন্যায় করেননি, তাহলে তাঁকেই তা প্রমাণ করতে হবে।’