TET Exam: কোথাও জ্বলল টায়ার, কোথাও ট্রেন অবরোধ, টেট আন্দোলনের আঁচে দিনভর তপ্ত রাজ্য

TET Exam: খড়দহে ট্রেন অবরোধ করে সিপিআইএমের কর্মীরা। অবরোধকে কেন্দ্র করে স্টেশন চত্বরে ব্যাপক উত্তেজনাও ছড়ায়।

TET Exam: কোথাও জ্বলল টায়ার, কোথাও ট্রেন অবরোধ, টেট আন্দোলনের আঁচে দিনভর তপ্ত রাজ্য
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2022 | 10:04 PM

কলকাতা: টেট প্রার্থীদের আন্দোলনের (TET Agitation) আঁচে তপ্ত গোটা রাজ্য। কোথাও জ্বলল টায়ার, কোথাও অবরোধের মুখে ট্রেন। শুক্রবার এ দৃশ্যই দেখতে পাওয়া গেল গোটা রাজ্যে। পথে নেমেছে বাম-বিজেপি সহ অন্যান্য বিরোধীরা। প্রসঙ্গত, বৃহস্পতিবার মধ্যরাতে সল্টলেকের (Salt Lake) করুণাময়ী থেকে ২০১৪-র টেট পাশ অনশনকারীদের তুলে দেয় পুলিশ। রাত ৩টে নাগাদ তুলে দেওয়া হয় ২০১৭ সালের টেট আন্দোলনকারীদের। এ ঘটনার প্রতিবাদেই রাজ্যজুড়ে বিক্ষোভে নেমেছে বিরোধীরা। 

এদিন দুপুরেই সল্টেলেকে জমায়েতের ডাক দিয়েছিল বামেরা (Left)। প্রতিবাদে নামে এবিভিপিও(ABVP)। তবে কলকাতার পাশাপাশি জেলাতেও ছড়ায় বিক্ষোভের আঁচ।ভিআইপি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় বাম নেতা কর্মীরা। যার জেরে আধ ঘণ্টার উপর অবরুদ্ধ হয়ে যায় গোটা এলাকা। শেষে বাগুইআটি থানার বিশাল পুলিশ বাহিনী এসে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়। অন্যদিকে বিক্ষোভের আগুনে আঁচ দেখতে পাওয়া গেল অশোকনগরেও। শুক্রবার সন্ধ্যায় অশোকনগরের রাস্তায় ধিক্কার মিছিলে নামেন অশোকনগরের বাম এসএফআই-ডিওয়াইএফআই কর্মীরা। পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তিও হয়। তিন আন্দোলনকারীকে আটকও করে পুলিশ। 

খড়দহে ট্রেন অবরোধ 

অন্যদিকে খড়দহে ট্রেন অবরোধ করে সিপিআইএমের কর্মীরা। অবরোধকে কেন্দ্র করে স্টেশন চত্বরে ব্যাপক উত্তেজনাও ছড়ায়। ঝাড়গ্রামেও একাধিক জায়গায় পথ অবরোধ করে এসএফআই। এতে ঝাড়গ্রাম শহরে বিশাল যানজটেরও সৃষ্টি হয়। পশ্চিম মেদিনীপুর জেলায় ৭৮টি জায়গায় একাধিক বামপন্থী গণসংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করা হয়। একইসঙ্গে পথে নামে বিজেপিও। শুক্রবার ঝাড়গ্রাম শহরের কলেজ মোড় সহ ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় বিজেপির পক্ষ থেকে ধিক্কার জানিয়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। টায়ার জ্বালিয়ে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

উত্তরবঙ্গেও বিক্ষোভের আঁচ 

দক্ষিণবঙ্গের পাশাপাশি আন্দোলনের আঁচ পৌঁছায় উত্তরবঙ্গেও। ধূপগুড়িতে প্রতিবাদ মিছিলের ডাক দেয় এসএফআই, ডিওয়াইএফআই এবং বামপন্থী শিক্ষক সংগঠনেরা। শুক্রবার সন্ধ্যাতেও ধূপগুড়ির সিপিআইএম পার্টি কার্যালয়ের সামনে থেকে একটি প্রতিবাদ মিছিল শুরু হয়। মিছিলে শিক্ষক-ছাত্র যুবদেরও অংশগ্রহন করতে দেখা যায়।  আলিপুরদুয়ার চৌপথীতে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপি। পথে নামে বামেরাও। পথ অবরোধ করে মুখ্যমন্ত্রীর কুশপুতুলও দাহ করেন বিজেপি কর্মীরা।