Nabanna: জমি দখল নিয়ে চাপানউতোরের মধ্যেই ৪৮৮ BLRO বদল! তবে কি সর্ষের মধ্যেই ভূত? উঠছে প্রশ্ন

Nabanna: একের পর এক সরকারি জমি বেআইনিভাবে দখল হয়ে যাচ্ছে । আর সেই ক্ষোভ কত কয়েক দিনের বৈঠকে বার বার মুখ্যমন্ত্রীর গলায় ধরা পড়েছে। এরপরই ৮ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত মোট ৪৮৮ জন বিএলআরও, এসডিএলআরও, রেভিনিউ অফিসারকে বদলি করল নবান্ন!

Nabanna: জমি দখল নিয়ে চাপানউতোরের মধ্যেই ৪৮৮ BLRO বদল! তবে কি সর্ষের মধ্যেই ভূত? উঠছে প্রশ্ন
নবান্নImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2024 | 9:18 PM

কলকাতা: সরকারি জমি দখল নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরেই বিএলআরও-দের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ রাজ্যের। একসঙ্গে ১৭৯ জন স্পেশাল রেভিনিউ অফিসারকে বদলি করল নবান্ন। পাশাপাশি ২৯ জন ডেপুটি ডিরেক্টর, ২০৫ জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদ মর্যাদার অফিসারকেও বদলি করা হয়েছে বলে জানা যাচ্ছে। 

একের পর এক সরকারি জমি বেআইনিভাবে দখল হয়ে যাচ্ছে । আর সেই ক্ষোভ কত কয়েক দিনের বৈঠকে বার বার মুখ্যমন্ত্রীর গলায় ধরা পড়েছে। এরপরই ৮ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত মোট ৪৮৮ জন বিএলআরও, এসডিএলআরও, রেভিনিউ অফিসারকে বদলি করল নবান্ন! তা নিয়েই প্রশাসনিক মহলে শুরু হয়েছে জোরদার চাপানউতোর। 

প্রসঙ্গত, কখনও উত্তরবঙ্গ তো কখনও দক্ষিণবঙ্গ, বিগত কয়েকদিনে নানা প্রান্ত থেকে দফায় এসেছে জমি দখলের অভিযোগ। ক্ষোভে ফেটে পড়েছেন মমতা। খোদ কলকাতার নগরপালকেও খেতে হয়েছে মুখ্যমন্ত্রীর ধমক। বন্দি হয়েছেন শাসক শিবিরের নেতারাও। কড়া পদক্ষেপের পথে হেঁটেছে লালবাজারও। কোথায় কত জমি বেআইনিভাবে দখল হয়ে রয়েছে তার তালিক তৈরি করতে কলকাতা পুলিশের প্রতিটি ডিভিশনের প্রতিটি থানাকে নির্দেশও দেওয়া হয়। এরইমধ্যে বিএলআরও বদলের খবর আসতেই তা নিয়ে শুরু হয়ে গিয়েছে চাপানউতোর। তবে সর্ষের মধ্যেই লুকিয়ে ছিল ভূত? সেই প্রশ্নও উঠতে শুরু করেছে নানা মহলে।