Covid-19: ফের চোখ রাঙাচ্ছে কোভিড, কলকাতায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বৃদ্ধের

বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয়েছে নদিয়ার বাসিন্দা সত্তরোর্ধ্ব এক ব্যক্তির। সোমবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসছেন স্বাস্থ্য ভবনের আধিকারিকেরা।

Covid-19: ফের চোখ রাঙাচ্ছে কোভিড, কলকাতায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বৃদ্ধের
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 8:48 PM

কলকাতা: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা। আবারও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটল রাজ্যে। শনিবার সকালে বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয়েছে সত্তরোর্ধ্ব এক ব্যক্তির। ওই ব্যক্তির অবশ্য কো-মর্বিডিটি ছিল। করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি অন্যান্য শারীরিক সমস্যাও ছিল। তবে গোটা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য অধিকর্তারা। পরিস্থিতি মোকাবিলায় সোমবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসছেন স্বাস্থ্য ভবনের আধিকারিকেরা।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির নাম গোবিন্দ কুণ্ডু (৭২)।‌ নদিয়ার বাসিন্দা গোবিন্দ কুণ্ডু কয়েকদিন আগেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। গত চারদিন সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শুক্রবার রাতে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। এদিন সকালে ওই হাসপাতালেই তাঁর মৃত্যু হয়।

বেলেঘাটা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অত্যধিক বয়স ছাড়াও বিভিন্ন শারীরিক সমস্যা ছিল গোবিন্দ কুণ্ডুর। তাঁর আগে থেকে সিওপিডি সমস্যা ও উচ্চ রক্তচাপ ছিল। ১৯৭৭ সালে তাঁর যক্ষ্মাও হয়েছিল। শুক্রবার রাত থেকে বেলেঘাটা আইডি হাসপাতালে বাইপ্যাপে ছিলেন তিনি। করোনা আক্রান্তের পাশাপাশি কো-মর্বিডিটির জেরেই ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

তবে গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৯ জন। পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, সে ব্যাপারে তৎপর রাজ্য। সেজন্য ইতিমধ্যে হাসপাতালগুলিতে কোভিড রোগীর চিকিৎসায় পর্যাপ্ত বন্দোবস্ত রাখা হয়েছে। অন্যদিকে, কোভিডের বাড়বাড়ন্ত নিয়ে সোমবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন স্বাস্থ্য ভবনের আধিকারিকেরা। সেই বৈঠকে কোভিড মোকাবিলায় কেন্দ্রের তরফে নতুন কিছু গাইডলাইন দেওয়া হবে বলে সূত্রের খবর।