Taratala Flyover: তারাতলা উড়ালপুলে বড়সড় ফাটল, সংস্কারের জন্য বন্ধ থাকবে বেহালামুখী লেন

Taratala : উড়ালপুলের যে অংশে একটি বড় গর্ত সৃষ্টি হয়েছে, সেই জায়গার মেরামতের কাজ শুরু হবে। এই কাজ শেষ হতে দুই থেকে তিন দিন লাগবে বলে জানা গিয়েছে। সেই কারণেই তারাতলা থেকে বেহালা যাওয়ার দিকে উড়ালপুলের একটি লেন বন্ধ থাকবে।

Taratala Flyover: তারাতলা উড়ালপুলে বড়সড় ফাটল, সংস্কারের জন্য বন্ধ থাকবে বেহালামুখী লেন
তারাতলা উড়ালপুল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 7:47 PM

কলকাতা : প্রায় ৩২৫ মিটার লম্বা তারাতলা উড়ালপুল (Taratala Flyover)। কলকাতা শহরের একটি অন্যতম গুরুত্বপূর্ণ উড়ালপুল এটি। ২০০৬ সালে ব্রিজ তৈরির কাজ শুরু হয়। এরপর ২০১৯ সালে শেষ বার সংস্কার করা হয় উড়ালপুল। বর্তমানে কলকাতা থেকে ডায়মন্ড হারবারের দিকে যাওয়ার অংশে উড়ালপুলের উপর বড় একটি ফাটল তৈরি হয়েছে। এই ফাটলটি ধীরে ধীরে বড় হচ্ছে। ফলে কার্যত প্রাণ হাতে নিয়ে চলাফেরা করছেন সাধারণ মানুষ জনকে। এই পরিস্থিতিতে পিডব্লুডি সূত্রে খবর, আগামিকাল (শনিবার) রাত থেকে তারাতলা ব্রিজের একটি লেন বন্ধ থাকবে। উড়ালপুলের যে অংশে একটি বড় গর্ত সৃষ্টি হয়েছে, সেই জায়গার মেরামতের কাজ শুরু হবে। এই কাজ শেষ হতে দুই থেকে তিন দিন লাগবে বলে জানা গিয়েছে। সেই কারণেই তারাতলা থেকে বেহালা যাওয়ার দিকে উড়ালপুলের একটি লেন বন্ধ থাকবে।

মাজেরহাট ব্রিজ ভেঙে পড়ার ভয়ঙ্কর দৃশ্য এবং সেই ক্ষত আজও দগদগে বেহালাবাসীর মনে। এদিকে তারাতলা উড়ালপুলের বেশ কয়েকদিন ধরেই এই পরিস্থিতি। যে কোনও সময়ে বড়সড় কোনও দুর্ঘটনা ঘটতে পারে। কিন্তু শহরবাসীর একাংশের অভিযোগ, এসবের পরেও কোনও হেলদোল দেখা যায় না প্রশাসনের মধ্যে। তারাতলা ব্রিজের এই ফাটল ধরা অংশটি আপাতত এড়িয়ে চলছে গাড়িগুলি। এভাবেই বিপদকে সঙ্গী করেই চলছে যাওয়া আসা। পিডাব্লিউডি-র অধীনেই তৈরি হয়েছে এই উড়ালপুল। শুক্রবার তারাতলা উড়ালপুলের এই ফাটল ধরা জায়গাটির ভিডিয়ো তুলতে আসেন পিডাব্লিউডি-র আধিকারিকরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উড়ালপুলের উপর দিয়ে কার্যত প্রাণ হাতে নিয়ে যাতায়াত করতে হচ্ছে তাঁদের। উড়ালপুলেও ওই লেনটিতে রাস্তার একেবারে মাঝখান দিয়ে ফাটল ধরা পড়েছে। ফলে গাড়িগুলিকে ওই ফাটল এড়িয়ে লেনের দুই পাশ দিয়ে যাতায়াত করতে হচ্ছে। জানা গিয়েছে, এর আগেও এই ফাটলটি মেরামত করা হলেও তা ক্রমাগত গাড়ি যাতায়াতের ফলে বেশিদিন টেকেনি। আবার বেরিয়ে এসেছে তারাতলা উড়ালপুলের কঙ্কালসার চেহারা। সেই কারণেই, যাতে দিন দুয়েক এই উড়ালপুলের একটি লেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনাকে হারাতে জান-কবুল লড়াই করেছেন, এখন কাজ হারিয়ে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ কোভিড স্বেচ্ছাসেবকদের