Republic Day: সরকারি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত নন বিরোধী দলনেতা শুভেন্দু

Republic Day: সরকারি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত নন বিরোধী দলনেতা শুভেন্দু
মমতার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত নন শুভেন্দু

Republic Day event of West Bengal: সূত্রের খবর করোনা পরিস্থিতিতে মাথায় রেখেই মূল অনুষ্ঠান হবে ৩০ মিনিটের। মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ইন্দ্রনীল সেন এবং মেয়র ফিরহাদ হাকিম ছাড়া রাজ্যের শাসক দলেরও আর কোনও প্রতিনিধি অনুষ্ঠানে থাকবেন না।

TV9 Bangla Digital

| Edited By: সোমনাথ মিত্র

Jan 25, 2022 | 11:59 AM

কলকাতা : করোনার কোপ এবার রাজ্যের প্রজাতন্ত্র দিবসের (Republic Day) অনুষ্ঠানে। ২৬ জানুয়ারির অনুষ্ঠানে এবার একাধিক পরিবর্তন করা হয়েছে। সংক্ষিপ্ত করা হয়েছে অনুষ্ঠান। মূলত করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই হবে অনুষ্ঠান হবে ৩০ মিনিটের। আমন্ত্রিতের তালিকা থেকে বাদ পড়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আমন্ত্রণ করা হচ্ছে না রাজ্য মন্ত্রিসভার অনেক সদস্যকেও। শুধুমাত্র রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন, কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম এবং ১৪ টি দেশের রাষ্ট্রদূতরা উপস্থিত থাকবেন রাজ্যের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। নবান্নের সূত্রে মারফত এমনটাই জানা গিয়েছে।

আমন্ত্রিতের তালিকা থেকে বাদ শুভেন্দু

আমন্ত্রিতের তালিকায় কাটছাট হচ্ছে বটে, কিন্তু তাই বলে রাজ্যের বিরোধী দলনেতাও বাদ তালিকা থেকে? যদিও নবান্নের তরফে এই বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি, তবে সূত্রের খবর করোনা পরিস্থিতিতে মাথায় রেখেই মূল অনুষ্ঠান হবে ৩০ মিনিটের। মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ইন্দ্রনীল সেন এবং মেয়র ফিরহাদ হাকিম ছাড়া রাজ্যের শাসক দলেরও আর কোনও প্রতিনিধি অনুষ্ঠানে থাকবেন না। আর সে ক্ষেত্রে আমন্ত্রিতের তালিকায় কোপ পড়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামেও।

প্রজাতন্ত্র দিবসে রেড রোডে নেতাজি ট্যাবলো

এদিকে রাজ্যের নেতাজি ট্যাবলো দিল্লির কুচকাওয়াজ থেকে বাদ দিলেও, তা প্রদর্শিত হবে পশ্চিমবঙ্গের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। রেড রোডের কুচকাওয়াজে বুধবার দেখা যাবে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের নেতাজি ট্যাবলো। ইতিমধ্যেই সেই ট্যাবলো সাজিয়ে তোলার কাজ চলছে রাজ্যে। নেতাজির এই ট্যাবলোটি লম্বায় ৫২ ফুট, চওড়ায় ১১ ফুট এবং উচ্চতায় ১৬ ফুট। এই ট্যাবলো ঘিরে কম জলঘোলা হয়নি বিগত কয়েকদিনে। কেন্দ্রের বিরুদ্ধে ‘ইচ্ছাকৃতভাবে’  রাজ্যের ট্যাবলোকে দিল্লির কুচকাওয়াজের তালিকা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : Netaji Tableau: রেড রোডে কুচকাওয়াজের প্রস্তুতি, সেজে উঠছে ৫২ ফুট লম্বা নেতাজির ট্যাবলো

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA