Partha Chatterjee Arpita Mukherjee: সশরীরে আদালতে হাজিরা দিতে হবে না পার্থ-অর্পিতাকে, ভাচুর্য়ালি থাকবেন শুনানিতে

Partha Chatterjee Arpita Mukherjee: ৩১ অগস্ট পার্থ-অর্পিতার ১৪ দিনের জেল হেফাজত শেষ হচ্ছে। তারপর তাঁদের আদালতে পেশ করার কথা ছিল। আলিপুর মহিলা সংশোধনাগার ও প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের তরফ থেকে একটি বিশেষ আবেদন করা হয়।

Partha Chatterjee Arpita Mukherjee: সশরীরে আদালতে হাজিরা দিতে হবে না পার্থ-অর্পিতাকে, ভাচুর্য়ালি থাকবেন শুনানিতে
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2022 | 2:35 PM

কলকাতা: পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় সশরীরে আদালতে হাজির হচ্ছেন না। নিরাপত্তার কারণে পার্থ-অর্পিতার হাজিরা ভার্চুয়াল মাধ্যমে করার আবেদন জানাল জেল কর্তৃপক্ষ। পিএমএলএ আদালতে সেই আবেদন জানানো হয়েছে। আদালত সেই আবেদন মঞ্জুরও করেছে। আগামী ৩১ অগস্ট পার্থ অর্পিতা সশরীরে আদালতে হাজির হচ্ছেন না।

৩১ অগস্ট পার্থ-অর্পিতার ১৪ দিনের জেল হেফাজত শেষ হচ্ছে। তারপর তাঁদের আদালতে পেশ করার কথা ছিল। আলিপুর মহিলা সংশোধনাগার ও প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের তরফ থেকে একটি বিশেষ আবেদন করা হয়। বলা হয়, নিরাপত্তাজনিত কারণেই পার্থ-অর্পিতাকে ভার্চুয়ালি আদালতে পেশ করানো হোক। কারণ সংশোধনাগার থেকে পিএমএলএ আদালতে নিয়ে যাওয়ার সময়ে পার্থ চট্টোপাধ্যায়কে জুতো ছোড়া থেকে শুরু করে অর্পিতার উদ্দেশে কটূক্তি করারও অভিযোগ উঠেছে। নিরাপত্তার কারণ দেখিয়েই মূলত আবেদন করা হয়।

সেই আবেদন মঞ্জুর করা হয়েছে। ৩১ অগস্ট তাঁরা জেলেই থাকবেন, ভার্চুয়ালি তাঁরা আদালতে হাজিরা দেবেন। প্রসঙ্গত, কেবল বাংলাতেই নয়। পার্থ-অর্পিতার বিপুল সম্পত্তির হদিস মিলেছে দক্ষিণ ভারতের বেঙ্গালুরুতেও! এই দাবি করেছেন ইডি-র তদন্তকারীরা। পার্থর প্রাক্তন কর্মস্থলের অবসরপ্রাপ্ত এক ফিনান্স অফিসার সম্পত্তি কেনায় সাহায্য করেন বলে ইডির দাবি। সূত্রের খবর, ২০১৫ থেকে ২০১৯ সালের মধ্যে ৬টি ফ্ল্যাট, ৩০ একর জমি, খামারবাড়ি ও বাংলো কেনা হয় বলে ইডি-র দাবি।