Partha Chatterjee: ২৪ ঘণ্টার মধ্যেই অবস্থান বদল, পার্থর বিরুদ্ধে আরও কড়া তৃণমূল

Partha Chatterjee: শনিবারই পার্থকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। ইতিমধ্যেই তাঁর ২ দিনের ইডি(ED) হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Partha Chatterjee: ২৪ ঘণ্টার মধ্যেই অবস্থান বদল, পার্থর বিরুদ্ধে আরও কড়া তৃণমূল
পার্থ চট্টোপাধ্যায়কে বহিষ্কারের পক্ষে অভিষেক বন্দ্যোপাধ্যায়: সূত্র
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jul 24, 2022 | 7:34 PM

কলকাতা: গতকাল তৃণমূল (Trinamool Congress) নেতৃত্বের তরফে বলা হয়েছিল দোষী প্রমাণিত হলে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই অবস্থান বদল শাসকদলের। রবিবার দলের তরফে জানানো হল, এমন কোনও নথি যা থেকে পার্থর বিরুদ্ধে দোষ প্রমাণ করা যায় এরকম কোনও গ্রহণযোগ্য নথি আদালতে পেশ করা হলেই ব্যবস্থা নেবে দল। তা নিয়েই নতুন করে চাঞ্চল্য তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, শনিবারই পার্থকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। ইতিমধ্যেই তাঁর ২ দিনের ইডি(ED) হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 

সূত্রের খবর, বর্তমানে পার্থর উপর বেজায় চটেছে দল। কিন্তু নেপথ্যে কী কারণ? সূত্রের খবর, শনিবার গ্রেফতারির পর পার্থকে ঘনিষ্ঠদের ফোন করার অনুমতি দেয় ইডি। কাকে ফোন করতে চান জানতে চাইলে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নাম ও ফোন নম্বর দিয়ে দেন। টানা তিন বার ফোন করেন মুখ্যমন্ত্রীকে। কিন্তু, ফোনে পাননি মুখ্যমন্ত্রীকে। পরবর্তীতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েও সে কথা জানিয়েছিলেন পার্থ। এদিকে ইতিমধ্যেই ইডির অ্যারেস্ট মেমোতে মুখ্যমন্ত্রীর নামও রয়েছে। আর এটা হয়েছে পার্থর কারণেই। সূত্রের খবর, এ কারণেই বেজায় চটেছে শীর্ষ নেতৃত্ব। 

এই খবরটিও পড়ুন

রবিবার সাংবাদিক বৈঠকে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “আদালতে যদি তদন্তকারীরা এমন কোনও তথ্য দেন, আদালত সেই তথ্য প্রমাণকে যদি মান্যতা দেয়, তাহলে যত বড় নেতাই হোক, তৃণমূল কংগ্রেস নিশ্চিতভাবে তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে। কিন্তু আমরা টাইম বাউন্ড ইনভেস্টিগেশন দাবি করছি। সারদা-নারদার মতো তদন্ত, চলছে তো চলছেই, এমনটা যেন না হয়।” প্রসঙ্গত, ইতিমধ্যেই পার্থ ঘনিষ্ঠ হিসাবে উঠে এসেছে অর্পিতা মুখোপাধ্যায় ও অধ্যাপিকা মোনালিসা দাসের নাম। যা নিয়ে তোলপাড় রাজ্য। সূত্রের খবর, পার্থর মহিলা সঙ্গ নিয়েই অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী। তবে বিপদের সময় পার্থর পাশে থাকার কথা বলেছেন তিনি। আদালতের নির্দেশ না দেখে পার্থকে সরানো ঠিক হবে না বলেও মনে করছেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla