R G Kar: তিলোত্তমার ময়নাতদন্তের রিপোর্টের তথ্য নিয়েই সমস্যা, আরজি কর কাণ্ডে দুই বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার ও সুবর্ণ গোস্বামীকে তলব, কী ভূমিকা তাঁদের?

R G Kar: রবিবারই দুই বিশিষ্ট চিকিৎসককে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। তবে এদিন হাজিরা দিতে পারবেন না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন চিকিৎসক কুণাল সরকার। অন্যদিকে, চিকিৎসক সুবর্ণ গোস্বামী জানিয়েছেন তিনি এখনও নোটিসই পাননি।

R G Kar: তিলোত্তমার ময়নাতদন্তের রিপোর্টের তথ্য নিয়েই সমস্যা, আরজি কর কাণ্ডে দুই বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার ও সুবর্ণ গোস্বামীকে তলব, কী ভূমিকা তাঁদের?
চিকিৎসক কুণাল সরকার ও চিকিৎসক সুবর্ণ গোস্বামীকে তলবImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2024 | 6:18 PM

কলকাতা: ‘তিলোত্তমা’কাণ্ডে তৎপর কলকাতা পুলিশ। দুই বিশিষ্ট চিকিৎসককে লালবাজারের তরফে তলব করা হয়েছে। তিলোত্তমার ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। রবিবারই দুই বিশিষ্ট চিকিৎসককে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। তবে এদিন হাজিরা দিতে পারবেন না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন চিকিৎসক কুণাল সরকার। অন্যদিকে, চিকিৎসক সুবর্ণ গোস্বামী জানিয়েছেন তিনি এখনও নোটিসই পাননি।

TV9 বাংলার তরফে যোগাযোগ করা হয়েছিল চিকিৎসক সুবর্ণ গোস্বামীর সঙ্গে। তিনি বলেন, “আমি তো এখনও নোটিসই পাইনি। নোটিস পেলে সেই বুঝে সিদ্ধান্ত নেব। আমরা যা যা করছি, তা সংগঠনের তরফ থেকে। সংগঠনের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে। প্রয়োজনে আইনজীবীর পরামর্শ নেব। তবে তদন্তে সহযোগিতা করার জন্য যদি কখনও প্রয়োজন হয়, নিশ্চই করব।” তিনি আরও জানিয়েছেন, “সংগঠনের তরফে আমরা ঠিক করেছি, যে আমাদের হাতে যা যা ইনপুট রয়েছে, তা আমরা সিবিআই-কে দেব।” সেই মর্মে ইতিমধ্যেই তাঁরা সিবিআই-কে চিঠি করতে চলেছেন বলে জানিয়েছেন। পাশাপাশি হাইকোর্টে এই মামলার একটি পার্টি হতে চেয়ে চিকিৎসক সংগঠনের তরফে আবেদন করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। চিকিৎসক সুবর্ণ গোস্বামীর কথায়, “তিলোত্তমার সুবিচারের জন্য আমাদের যেখানে যেখানে যাওয়ার, তদন্তের স্বার্থে যাদের আমাদের সাহায্যের প্রয়োজন, তাঁদের সাহায্য করব।” তবে ঠিক কী কারণে তাঁদের তলব করা হয়েছে, সেটা এখনও তাঁর কাছে স্পষ্ট নয়। নোটিস হাতে পাওয়ার পরই তাঁর কাছে বিষয়টা স্পষ্ট হবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে চিকিৎসক কুণাল সরকার বলেন, “আমি আজ সকালেই নোটিস পেয়েছি। আমি আজ কলকাতায় নেই। তাই আমি সেটা পুলিশকে জানিয়েছি। আমি কথা বলছি, আমি ভেবে দেখছি, এই নোটিসের রেসপন্স কী হওয়া উচিত? কারণ এই ধরনের ঘটনায় পূর্ব অভিজ্ঞতা খুব কম। আমার যাওয়াটা সংবিধানসিদ্ধ কিনা, সেটা ভেবে নিয়ে সিদ্ধান্ত নেব।” তিনি আরও জানিয়েছেন, নোটিসে বেশ কিছু লম্বা লম্বা ধারার কথা উল্লেখ করা হয়েছে, আরজিকর মামলা সংক্রান্ত। তিনি বলেন, “আমার ইংরাজিতে বলা একটা বক্তব্য, ন্যাশনালি, ইন্টারন্যাশনালি আলোচিত হয়েছে একাধিক মানুষের দ্বারা। যতক্ষণ আমরা বাংলায় ঘেউ ঘেউ করছিলাম, কেউ খুব একটা সেদিকে নজর দিচ্ছিল না। জাতীয় আন্তর্জাতিক স্তরে ঘেউ ঘেউ করলে, সেটা নজরে পড়ছে।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

তবে চিকিৎসকদের লালবাজারের নোটিস পাঠানো প্রসঙ্গে চিকিৎসক সুমন পোদ্দার বলেন, “সোশ্যাল মিডিয়াতে নানারকম ভাবে অনেকেই এই বিষয়টিকে বলার চেষ্টা করছেন, তারই ফল হিসাবে তলব করছে। তবে এর পিছনে অন্য কোনও অভিসন্ধি রয়েছে কিনা, সেটা দেখার আছে।”