ভোরেই নামল আঁধার! টানা বৃষ্টির পূর্বাভাস দক্ষিণ বাংলায়

Rain Forecast: ভারী বৃষ্টি না হলেও বজগর্ভ মেঘ সঞ্চার করে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে দিনভর। গাঙ্গেয় পশ্চিম বঙ্গের উপর প্রচুর পরিমাণে জলীয় বাষ্প রয়েছে সেই কারণেই এই বৃষ্টি।

ভোরেই নামল আঁধার! টানা বৃষ্টির পূর্বাভাস দক্ষিণ বাংলায়
কবে থেকে বাংলায় পড়বে শীত? (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 7:29 AM

কলকাতা: ভোর থেকেই কালো করে রয়েছে আকাশ। সকাল সাড়ে ছ’টা-সাতটা থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি। আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে (Rain Forecast)। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Weather Office)।

ভারী বৃষ্টি না হলেও বজগর্ভ মেঘ সঞ্চার করে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে দিনভর। গাঙ্গেয় পশ্চিম বঙ্গের উপর প্রচুর পরিমাণে জলীয় বাষ্প রয়েছে সেই কারণেই এই বৃষ্টি। উত্তরবঙ্গের জেলাগুলোতেও বৃষ্টি চলবে। রবিবার ভোর থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে বৃষ্টি শুরু হয়েছে।

হুগলি

রাত থেকে টানা বৃষ্টি চলছে হুগলির আরামবাগ,খানাকুল ,পুড়শুড়া ও গোঘাটে। এমনিতেই খানাকুল দু’নম্বর ব্লকের ১১ টি গ্রাম পঞ্চায়েতের শতাধিক গ্রাম এখনও জলের তলায়। বেশ কিছু এলাকায় দুর্গতরা ছাদে ত্রিপল টানিয়ে জীবন যাপন করছেন। রাত থেকে বৃষ্টিতে সেই সমস্ত বন্যাদুর্গতদের অবস্থা আরও করুণ হয়ে উঠেছে। এদিকে রূপনারায়ণের জল খানাকুলের ধানঘ্যোরী গ্রাম পঞ্চায়েতের পাত্র পাড়া ও মাইতি পাড়া এলাকা দিয়ে গ্রামে ডুকছে এখনো। তবে নতুন করে খানাকুলে বন্যার জলস্তর বাড়ে নি।

হাওড়া

কিছুটা হলেও বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে আমতা দু’নম্বর ব্লকে । খুব অল্প হলেও জল নামছে ধীরে ধীরে। ডিভিসি জল ছাড়ছে কম পরিমাণে।

ঘাটাল, পশ্চিম মেদিনীপুর

আবারও নতুন করে প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে ঘাটালবাসীর। দু’দিন ধরে ঘাটালে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হচ্ছিল, জল কমতে শুরু করেছিল ঘাটালের উঁচু এলাকাগুলিতে। আস্তে আস্তে স্বাভাবিক ছন্দে ফিরছিল ঘাটালের জনজীবন। ভারী বৃষ্টি এবং আরও দু’দিনের বৃষ্টির পূর্বাভাস আবার আশঙ্কা বাড়িয়েছে ঘাটালের বানভাসি মানুষের। বানভাসি মানুষের দাবি বৃষ্টির পরিমাণ আরও বাড়লে আবারও নতুন করে প্লাবিত হতে পারে ঘাটাল। আরও পড়ুন: বাবা-ছেলের রোমহর্ষক কাণ্ড! ব্যবসায়ীকে কিডন্যাপ করে দাবি ১০ লাখের মুক্তিপণ