RG Kar Case: ঘটনার দিন আরজি করে নাইট পার্টি! কারা-কারা ছিলেন? চিকিৎসকদের ডিউটি রোস্টার চাইল CBI

RG Kar Medical College: জানা গিয়েছে, ৮ই অগস্ট আরজি কর মেডিক্যাল কলেজের একাধিক জায়গায় পার্টির আয়োজন করা হয়েছিল। একটি ছিল কেবি হস্টেলের ছাদ। অপর একটি পার্টি হচ্ছিল এমার্জেন্সি বিল্ডিংয়ের ফিমেল ওয়ার্ডের ছাদ। সেই ছাদে পার্টি হয়েছিল বলে খবর।

RG Kar Case: ঘটনার দিন আরজি করে নাইট পার্টি! কারা-কারা ছিলেন? চিকিৎসকদের ডিউটি রোস্টার চাইল CBI
আরজি কর হাসপাতালImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2024 | 12:51 PM

কলকাতা: তিলোত্তমা-কাণ্ডে ফের একবার মোড় ঘোরানো তথ্য। সিবিআই-এর স্ক্যানারে এবার কেবি হস্টেলের নাইট পার্টি। সূত্রের খবর, ঘটনার দিন রাতে সেই নাইট পার্টির হই-হট্টগোলের আওয়াজ পৌঁছেছিল এমার্জেন্সি বিল্ডিংয়েও। সেই পার্টিতে কারা-কারা উপস্থিত ছিলেন তার তালিকা চেয়ে পাঠিয়েছে সিবিআই।

জানা গিয়েছে, ৮ই অগস্ট আরজি কর মেডিক্যাল কলেজের একাধিক জায়গায় পার্টির আয়োজন করা হয়েছিল। একটি ছিল কেবি হস্টেলের ছাদ। অপর একটি পার্টি হচ্ছিল এমার্জেন্সি বিল্ডিংয়ের ফিমেল ওয়ার্ডের ছাদ। সেই ছাদে পার্টি হয়েছিল বলে খবর। আর সেই হই-হট্টোগোলের আওয়াজের জেরে রোগীদের ঘুমে ব্যাঘাত ঘটে। রোগীদের দাবি, মেইন বয়েজ হস্টেল থেকে তাঁরা পার্টি হওয়ার আওয়াজ পাচ্ছিলেন। এরপর থেকেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। হাসপাতালের ভিতর কি আদৌ জোরে বক্স বাজিয়ে পার্টি করা যায়? এই তথ্য সন্ধান করতে গিয়ে সিবিআই অর্থোপেডিক বিভাগের কতজন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী উপস্থিত ছিলেন তা জানতে ডিউটি রোস্টার চেয়ে পাঠিয়েছে এজেন্সি। এর পাশাপাশি সেখানকার জুনিয়র চিকিৎসকদের অবস্থান কী ছিল সেই বিষয়টি খতিয়ে দেখছে তারা।

চেস্ট মেডিসিনের পাশাপাশি কেন অর্থোপেডিক বিভাগের দিকে নজর এজেন্সির?

সিবিআই জানতে পেরেছে, এই পার্টি আয়োজনের ক্ষেত্রে অর্থোপেডিক বিভাগের জুনিয়র চিকিৎসকদের একাংশের যোগ ছিল। দ্বিতীয়, সন্দীপ ঘোষ নিজেও অর্থোপেডিক সার্জেন্ট। সেই ক্ষেত্রে দুটো বিষয়কে দুয়ে-দুয়ে চার করতে চাইছেন তদন্তকারী আধিকারিকরা। তাই চেস্ট মেডিসিন বিভাগ ছাড়াও অর্থোপেডিক বিভাগের ডিউটি রোস্টার চেয়েছে সিবিআই।

তবে এখানেই শেষ নয়, আগেই প্রশ্ন উঠছিল ঘটনার অকুস্থল কি সেমিনার রুম? যদি তা না হয়, তাহলে কোথায় ঘটনাস্থল হতে পারে? অপরাধী অপরাধ ঘটানোর পর কোন-কোন প্রস্থান গেট ব্যবহার করেছে? সেখানে কি সিসিটিভি ক্যামেরা আছে? সিবিআই এর নজরে রয়েছে এমডিআর বিভাগ (মাল্টি ড্রাগ রেজিস্ট্যান্স ইউনিট)  কারণ সেখানে লিফট রয়েছে। তবে সেই লিফট সচরাচর ব্যবহার হয় না। এই লিফটে করে ৮ তলায় যাওয়া যায়। যেখানে ওটি রুম রয়েছে। যে ওটি রুমের চাবি থাকে কর্তৃপক্ষের কাছে। ফলত, এই ঘটনা ঘটার পর সেই লিফট ব্যবহার হয়েছিল? উঠছে প্রশ্ন।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)