Sayantika Banerjee: মুছে যাবে অভিমান! সায়ন্তিকাকে বড় ‘উপহার’ দেওয়ার কথা ভাবছে দল

Sayantika Banerjee: তাপস রায় বিধানসভা পদে ইস্তফা দেওয়ার পর ওই কেন্দ্রে উপ নির্বাচন হচ্ছে। সূত্রের খবর, ওই কেন্দ্রের স্থানীয় নেতাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে। কে হবেন প্রার্থী? তা নিয়ে চলছে দ্বন্দ্ব। তাই বাইরে থেকে প্রার্থী আনার কথা ভাবছে তৃণমূল।

Sayantika Banerjee: মুছে যাবে অভিমান! সায়ন্তিকাকে বড় 'উপহার' দেওয়ার কথা ভাবছে দল
সায়ন্তিকা বন্দ্যোপাধ্য়ায় (ফাইল ছবি)Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 10:57 AM

কলকাতা: প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই অভিমানের সুর শোনা গিয়েছে প্রায় সব দলেই। তৃণমূলও তার ব্যতিক্রম নয়। গত ১০ মার্চ ব্রিগেডে জন গর্জন সভা থেকে ৪২টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করে তৃণমূল। তারপরই কেউ প্রকাশ্যে, কেউ অন্দরে রাগ-অভিমানের কথা জানান। রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা দেওয়ার পরই স্পষ্ট হয়ে যায়, তালিকা দেখে খুশি নন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ২০২১-এর বিধানসভা নির্বাচনে জিততে পারেননি ঠিকই, তবে আশা ছিল, এবার লোকসভা নির্বাচনে টিকিট পাবেন। তিনি নিজেই জানান সে কথা। তবে এবার সেই অভিমান মুছে যেতে পারে সায়ন্তিকার।

লোকসভা ভোটে প্রার্থী হতে না পারলেও এবার তাঁর জন্য অন্য উপহার দেওয়ার কথা ভাবছে তৃণমূল। ঘাসফুলের অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছে, বরানগরে বিধানসভা উপ নির্বাচনে টিকিট দেওয়া হতে পারে অভিনেত্রী তথা রাজনীতিক সায়ন্তিকাকে। ওই কেন্দ্রের জন্য বিজেপি ইতিমধ্যেই প্রার্থীর নাম ঘোষণা করেছেন। উপ নির্বাচনে লড়বেন বিজেপির সজল ঘোষ। তবে তৃণমূল এখনও নাম ঘোষণা করেনি।

তাপস রায় বিধানসভা পদে ইস্তফা দেওয়ার পর ওই কেন্দ্রে উপ নির্বাচন হচ্ছে। সূত্রের খবর, ওই কেন্দ্রের স্থানীয় নেতাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে। কে হবেন প্রার্থী? তা নিয়ে চলছে দ্বন্দ্ব। তাই বাইরে থেকে প্রার্থী আনার কথা ভাবছে তৃণমূল। সেই কারণেই সায়ন্তিকার নাম সামনে আসছে।

উল্লেখ্য, বাঁকুড়া থেকে গত বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন সায়ন্তিকা। তবে বিজেপির নীলাদ্রি শেখর দানার কাছে হেরে যান তিনি। এক সাক্ষাৎকারে তিনি জানান, লোকসভা নির্বাচনে জিতে দেখিয়ে দেবেন ভেবেছিলেন। কিন্তু টিকিটই পাওয়া হল না তার। উপ নির্বাচনে টিকিট পেলে অন্তত সেই স্বাদ কিছুটা মিটবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে, ডোমকলে স্থানীয় প্রার্থী রাজীব হোসেনের ওপরেই আস্থা রাখতে চলেছে তৃণমূল। তাঁকেই দেওয়া হতে পারে টিকিট।