উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ লিস্ট প্রকাশ করল SSC, দেখে নিন শূন্যপদের পূর্ণাঙ্গ তালিকা

সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানান, পুজোর আগেই উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। প্রাথমিকে করা হবে সাড়ে ১০ হাজার শিক্ষক। পুজোর পর আরও ৭ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য।

উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ লিস্ট প্রকাশ করল SSC, দেখে নিন শূন্যপদের পূর্ণাঙ্গ তালিকা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 8:59 PM

কলকাতা: উচ্চ প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি গত শনিবারই জারি করেছিল রাজ্যের স্কুল সার্ভিস কমিশন। যদিও কতগুলি শূন্যপদে নিয়োগ হবে তা নিয়ে ধন্দ ছিল। কিন্তু, সোমবার নবান্ন থেকে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, পুজোর মধ্যেই উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক নিয়োগ হবে। শুধু তাই নয়, এর পাশাপাশি প্রাথমিকে আরও সাড়ে ১০ হাজার শিক্ষক নিয়োগ হবে বলে তিনি জানান। তাঁর এই ঘোষণার পরই উচ্চ প্রাথমিকের নিয়োগের জন্য ইন্টারভিউর তালিকা প্রকাশ করল এসএসসি।

কোন বিষয়ে ঠিক কত শূন্যপদ রয়েছে সেটাই এই ইন্টারভিউ তালিকার মাধ্যমে স্পষ্ট করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ শতাংশ পার্শ্বশিক্ষক সংরক্ষণ বাদ দিয়ে মোট ১৪ হাজার ৩৩৯ টি শূন্যপদে নিয়োগ হবে। মুখ্যমন্ত্রী যদিও এ দিন জানিয়েছিলেন ১৪ হাজার। তবে বাস্তবে শূন্যপদ আরও কিছুটা বেশি বলেই দেখতে পাওয়া যাচ্ছে।

একনজরে দেখে নিন কোন বিষয়ে ঠিক কতগুলি শূন্যপদ রয়েছে…

প্রসঙ্গত, সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানান, পুজোর আগেই উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। প্রাথমিকে করা হবে সাড়ে ১০ হাজার শিক্ষক। পুজোর পর আরও ৭ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য। আগামী মার্চের মধ্যে মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগ হবে রাজ্যে। এমনটাই প্রতিশ্রুতি তাঁর। একই সঙ্গে শিক্ষক নিয়োগে ইতিপূর্বের বেনিয়মের কথা মাথায় রেখে আরও একটি তাৎপর্যপূর্ণ বার্তা দেন তিনি। মমতাকে বলতে শোনা যায়, চাকরিপ্রার্থীদের মেধাই হবে তাঁদের পরিচয়। এই বিষয়টি নিয়ে কারোর কাছে কোনও লবি করার প্রয়োজন নেই। তাঁদের মেধাই তাঁদের সবচেয়ে বড় পরিচয় হবে।