Video: ওভারটেক করতে গিয়ে মেয়ো রোডে উল্টাল হাওড়াগামী যাত্রীবোঝাই মিনিবাস

Minibus Accident: পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত ৮ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Video: ওভারটেক করতে গিয়ে মেয়ো রোডে উল্টাল হাওড়াগামী যাত্রীবোঝাই মিনিবাস
বাস দুর্ঘটনা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 9:22 PM

কলকাতা: ফের ভয়াবহ পথ দুর্ঘটনা (Road Accident) কলকাতায় (Kolkata) । শনিবার বিকেলে মেয়ো রোডে উল্টে গেল যাত্রীবোঝাই একটি মিনিবাস (Bus Accident)। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন বাসের বেশ কয়েকজন যাত্রী। প্রাথমিকভাবে জানা গিয়েছে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় মিনিবাসটি। মেয়ো রোড ও ডাফরিন রোডের সংযোগস্থলে গান্ধীমূর্তির কাছে ওই মিনিবাসটি উল্টে যায় নিয়ন্ত্রণ হারিয়ে। আহতদের নিয়ে যাওয়া হয়েছে এসএসকেএম হাসপাতালে। হাওড়া – মেটিয়াবুরুজ রুটের ওই মিনিবাসটি উল্টে যাওয়ায় পর দ্রুত যাত্রীদের সেখান থেকে উদ্ধার করেন কলকাতা পুলিশের কর্তব্যরত আধিকারিকরা। দ্রুত ডেকে পাঠানো হয় অ্যাম্বুলেন্স। আহত বাসযাত্রীদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার পর বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়ে যায়। পরে মিনিবাসটির একদিকে ক্রেন লাগিয়ে অন্যদিকে পুলিশকর্মীরা ঠেলে সোজা করেন এবং পুনরায় যান চলাচল স্বাভাবিক হয়। এদিকে শনিবার বিকেলের এই ঘটনাকে কেন্দ্র করে পথচারীদের মধ্যেই আতঙ্ক ছড়িয়েছে। জানা যাচ্ছে, এসএসকেএম হাসপাতালে ২০ জনকে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। একজনের মৃত্যুও হয়েছে বলে জানা যাচ্ছে। মৃতের নাম ফারহান আহমেদ, বয়স ১৬ বছর।

জানা যাচ্ছে, মেটিয়াবুরুজ থেকে হাওড়ার দিকে যাচ্ছিল ওই মিনিবাসটি। সেই সময় মেয়ো রোড ও ডাফরিন রোড সংযোগস্থলে এসে পৌঁছাতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সম্পূর্ণরূপে উল্টে যায়। বাসের ভিতরে সেই সময় বহু যাত্রী ছিলেন। অনেকে আটকে পড়েছিলেন বাসের ভিতরে। দুর্ঘটনার পর সঙ্গে সঙ্গে সেখানে ছুটে আসেন কর্তব্যরত পুলিশকর্মী ও প্রত্যক্ষদর্শীরা। তাঁরা বাসের সামনের ও পিছনের কাঁচ ভেঙে যাত্রীদের বাসের ভিতর থেকে উদ্ধার করেন। যুদ্ধকালীন তৎপরতায় তাঁদের সেখান থেকে উদ্ধার করা হয়। দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণের জন্য মেয়ো রোড ও ডাফরিন রোড সংলগ্ন এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছিল।

যাত্রীদের মধ্যে বেশ কয়েকজনের চোট গুরুতর। তাঁদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। লালবাজারের পদস্থ আধিকারিকরা ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছেন। বাসের যাত্রীদের কেউ কেউ দাবি করছেন, মিনিবাসটির গতিও যথেষ্ট বেশি ছিল। গোটা ঘটনা খতিয়ে দেখতে শুরু করেছে পুলিশ।