SSC Recruitment Case: আদালতে ঢোকার আগে ঘুষি দেখালেন কল্যাণময়

SSC Recruitment Case: বিশেষ আদালতের বিচারক ২১ সেপ্টেম্বর পর্যন্ত কল্যাণময়কে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিলেন।

SSC Recruitment Case: আদালতে ঢোকার আগে ঘুষি দেখালেন  কল্যাণময়
কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে আদালতে পেশ
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Sep 21, 2022 | 12:54 PM

কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁরও আদালতে পেশ করার দিন আজই। ব্যাঙ্কশাল আদালতের বাইরে সকালে থেকেই চোখে পড়ার মতো ছিল তৎপরতা। বেলা সাড়ে এগারোটার কিছুটা পর প্রথমে আদালতে চত্বরে আনা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সাংবাদিকদের ফোকাস ছিল সেদিকেই। তাঁকে ঘিরে ধেয়ে আসছিল সাংবাদিকদের প্রশ্নবাণ। তার কয়েক মিনিটের ব্যবধানেই আনা হয় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। তিনি গাড়ি থেকে নামতেই সাংবাদিকরা তাঁকে একাধিক প্রশ্ন করেন। এক সাংবাদিক প্রশ্ন করেন, “স্যর , আপনার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, অযোগ্য প্রার্থীদের চাকরি দিতে নিয়োগপত্রে সই করেছিলেন আপনিই। আপনি বলছিলেন আপনার সই জাল করা হয়েছে। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়ই কিন্তু এই বিষয়টি জানিয়েছেন।” প্রশ্নটা সেভাবে শেষও করতে পারেননি সাংবাদিক। তার আগেই হাত তুলে সাংবাদিকের উদ্দেশে ঘুষি দেখাতে দেখা গিয়েছে কল্যাণময়কে। এই দৃশ্য অবশ্য ক্যামেরায় বন্দি করা সম্ভব হয়নি। তবে বাকি সকল সংবাদমাধ্যমের প্রতিনিধিরা এই দৃশ্যের সাক্ষী থেকেছেন।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার আদালতে হাজিরার দিন কল্যাণময়-াপার্থর। তদন্তে অসহযোগিতা এবং তথ্য গোপনের অভিযোগে গত বৃহস্পতিবার প্রাক্তন সভাপতিকে গ্রেফতার করে সিবিআই। বিশেষ আদালতের বিচারক ২১ সেপ্টেম্বর পর্যন্ত কল্যাণময়কে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, পার্থ-কল্যাণময় আর শান্তিপ্রসাদ- নিয়োগ দুর্নীতিতে এই ৩ অভিযুক্তকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই। কার নির্দেশে নিয়োগপত্র দেওয়া হয়েছিল? নিয়োগপত্র নিয়ে তাঁদের ভূমিকা কী ছিল? এমন বহু প্রশ্নের উত্তরের খোঁজে গোয়েন্দারা। তাই পার্থ-কল্যাণময়কে আবারও নিজেদের হেফাজতে পেতে চায় সিবিআই। কল্যাণময় অবশ্য প্রথম থেকেই দাবি করছিলেন, ২০১৮ সালের পর থেকে তিনি কোনও নিয়োগপত্রে সই করেননি। তাঁর সই জাল করা হয়েছে। আদালতে তাঁর আইনজীবীও এই বিষয়টি নিয়ে সওয়াল করবেন বলে সূত্রের খবর।

এই খবরটিও পড়ুন

তবে এই দুর্নীতি মামলায় ৩ জনকে আলাদা আলাদা জেরা করবে সিবিআই। তারপর আগের বয়ানের সঙ্গে এখনকার বয়ান মিলিয়ে দেখা হবে। তারপরই ৩ জনকে মুখোমুখি বসিয়ে বয়ান যাচাই করতে পারেন গোয়ান্দারা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla