SSKM#MeToo: এসএসকেএমকাণ্ডে অবশেষে চার্জশিট পেশ পুলিশের

টিভি নাইন বাংলায় এই খবর প্রথমবার সম্প্রচারিত হওয়ার পরই অভিযুক্ত চিকিৎসককে বদলি করার সিদ্ধান্ত নিয়েছিল স্বাস্থ্য ভবন।

SSKM#MeToo: এসএসকেএমকাণ্ডে অবশেষে চার্জশিট পেশ পুলিশের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 12:06 PM

কলকাতা: এসএসকেএমের মিটু-কাণ্ডে চার্জশিট দাখিল করল কলকাতা পুলিশ। চিকিৎসক ছাত্রীর অভিযোগে কার্যত মান্যতা দিল ভবানীপুর থানা। এফআইআরের পর ঘটনার অন্যতম সাক্ষীকে ভয় দেখানো-সহ একাধিক ধারা যুক্ত হয়েছে চার্জশিটে।

গত মার্চ মাসে শহরের অন্যতম প্রথম সারির সরকারি হাসপাতাল এসএসকেএমের এক সিনিয়র চিকিৎসকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন তাঁরই এক সহকর্মী। পুলিশের দাবি, সেই অভিযোগের সত্যতা মিলেছে তদন্তে। সব দিক খতিয়ে দেখেই তৈরি হয়েছে চার্জশিট।

অভিযোগকারী জানান, ২০২০ সালের ডিসেম্বর মাসে যৌন হেনস্তার ঘটনা ঘটে। এরপর গত জানুযারি মাসে লিখিত অভিযোগ করেন সিসিইউ-র ওই মহিলা চিকিৎসক। কিন্তু তারপরও কোনও পদক্ষেপ স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে করা হয়নি বলে অভিযোগ ওঠে। ওই মহিলা চিকিৎসক জানান, সিসিইউ-র ওই চিকিৎসক নানা অছিলায় তাঁকে ঘরে ডেকে পাঠাতেন এবং সেখানেই বারংবার তাঁকে শারীরিক এবং মানসিকভাবে হেনস্তা করা হত বলে অভিযোগ।

সূত্রের খবর, অভিযুক্তকে এই ঘটনার তদন্তে একাধিকবার নোটিশ পাঠিয়ে ডেকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। প্রত্যেকবার নোটিশ পেয়ে হাজিরা দিয়েছেন তিনি। তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। তদন্তে সহযোগিতাও করেছেন। ইতিমধ্যেই এই মামলায় অভিযোগকারী তরুণী-সহ আরও বেশ কয়েকজনের গোপন জবানবন্দিও নেওয়া হয়েছে।

টিভি নাইন বাংলায় এই খবর প্রথমবার সম্প্রচারিত হওয়ার পরই অভিযুক্ত চিকিৎসককে বদলি করার সিদ্ধান্ত নিয়েছিল স্বাস্থ্য ভবন। বিভাগীয় তদন্তেরও নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি চার্জশিট নিয়েও পুলিশি তৎপরতা শুরু হয়। অবশেষে সেই চার্জশিট দাখিল করা হল। আরও পড়ুন: প্রবল বর্ষণ, ঘরবন্দিই ছিল পরিবার! সাত সকালে বিকট শব্দ, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ছাদ…