Sujay Krishna Bhadra: মুখে খাবার তুলছেন না, শুধুই হেঁয়ালি করছেন ‘কালীঘাটের কাকু’, ফাঁপড়ে পড়েছে ED

Sujay Krishna Bhadra: তদন্তকারীরা জানাচ্ছেন, 'কাকু'র ফোন থেকে নিয়োগ দুর্নীতির বিশেষ কোনও তথ্য আপাতত পাওয়া যায়নি। গোয়েন্দারা মনে করছেন, তথ্য যে নেই, সেটা হতে পারে না। সে ক্ষেত্রে প্রমাণ লোপাটের সম্ভাবনা জোরাল।

Sujay Krishna Bhadra: মুখে খাবার তুলছেন না, শুধুই হেঁয়ালি করছেন ‘কালীঘাটের কাকু’, ফাঁপড়ে পড়েছে ED
ইডি হেফাজতে সুজয়কৃষ্ণ ভদ্র (গ্রাফিক্স অভীক দেবনাথ)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 12:58 PM

কলকাতা: ধাঁধার থেকেও জটিল ‘কালীঘাটের কাকু’। সূত্রের খবর, এখনও ইডির সামনে ‘কাকু’ হেঁয়ালিই করে যাচ্ছেন। বিভিন্ন প্রশ্নের সোজাসাপটা উত্তর না দিয়ে বিভ্রান্তি বাড়ানোর চেষ্টা করছেন তিনি। সূত্র মারফত তেমনটাই জানা যাচ্ছে। তবে তদন্তকারীরা জানাচ্ছেন, ‘কাকু’র ফোন থেকে নিয়োগ দুর্নীতির বিশেষ কোনও তথ্য আপাতত পাওয়া যায়নি। গোয়েন্দারা মনে করছেন, তথ্য যে নেই, সেটা হতে পারে না। সে ক্ষেত্রে প্রমাণ লোপাটের সম্ভাবনা জোরাল। তদন্তকারীরা মনে করছেন, মাস তিনেক আগে ফোন থেকে মুছে ফেলা হয় সব তথ্য। সেই ফাইলগুলোকে ‘রিট্রিভ’ করার কাজ করতে চাইছেন গোয়েন্দা আধিকারিকরা। তবে চ্যাট থেকে মিলেছে বেশ কিছু তথ্য। ‘কাকু’ ঘনিষ্ঠদের ফোন থেকেও মিলেছে নিয়োগ দুর্নীতির প্রমাণ। সূত্রের খবর, সেই প্রমাণ দেখিয়েই ‘কাকু’কে জিজ্ঞাসাবাদ করবে ইডি।

ইতিমধ্যেই সুজয়কৃষ্ণর মোবাইলের মুছে ফেলা তথ্য উদ্ধারে তোড়জোড় শুরু করে দিয়েছেন তদন্তকারীরা। এ ক্ষেত্রে উঠে আসছে রাহুল বেরা নামে এক সিভিক ভলান্টিয়ারের নাম। ইডি সূত্রে খবর, সিভিক ভলান্টিয়ার রাহুল বেরাকে কাজে লাগিয়ে মোবাইলের যাবতীয় তথ্য মুছে ফেলতে পারেন ‘কালীঘাটের কাকু’। মুছে ফেলা তথ্য উদ্ধার হলেই অনেক পর্দা ফাঁস হবে বলে গোয়েন্দাদের অনুমান।

বর্তমানে ১৪ দিনের ইডি হেফাজতে রয়েছেন ‘কাকু’। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে সুজয়কৃষ্ণের স্বাস্থ্য নিয়েও কিছুটা চিন্তিত রয়েছেন আধিকারিকরা। ইডি হেফাজতে প্রথম রাতে মুখে কার্যত কোনও খাবারি তোলেননি সুজয়কৃষ্ণ ভদ্র। আদালতে থেকে ফেরার পর তাঁকে যে খাবার দেওয়া হয়েছিল, তাও খাননি। দ্বিতীয় রাতেও সেভাবে খাবার খাননি সুজয়কৃষ্ণ। বয়সজনিত বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে তাঁর। বেশিক্ষণ না খেয়ে থাকলে তাঁর শরীর খারাপ হতে পারে। কিছুদিন আগে হৃদযন্ত্রে ছোট অস্ত্রোপচার হয়েছে। তাই কিছুটা চিন্তায় তদন্তকারীরা। বুঝিয়ে তাঁকে খাওয়ানো চেষ্টা ইডির আধিকারিকদের।