Suvendu Adhikari: ‘লেডি পুলিশ’ বিতর্কে শুভেন্দুর দাবি ‘পরিকল্পনা ব্যর্থ হয়েছে’

Suvendu Adhikari: লেডি পুলিশ গায়ে হাত দিলে আপত্তি কোথায়? শুভেন্দুর উদ্দেশে এমনই প্রশ্ন তুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Suvendu Adhikari: 'লেডি পুলিশ' বিতর্কে শুভেন্দুর দাবি 'পরিকল্পনা ব্যর্থ হয়েছে'
অভিষেককে জবাব শুভেন্দুর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 10:19 PM

কলকাতা: বঙ্গ বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে নতুন করে সরগরম রাজ্য রাজনীতি। মঙ্গলবার, অভিযানকে কেন্দ্র করে দিনভর উত্তপ্ত ছিল রাজ্য রাজনীতি। আর বুধবার থেকে শুরু হয়েছে আক্রমণ আর পাল্টা আক্রমণ। মহিলা পুলিশ কেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আটক করতে এসেছিল, তা নিয়ে প্রশ্ন তুলেছে গেরুয়া শিবির। এ প্রসঙ্গেই অভিষেককে জবাব দিতে গিয়ে বুধবার শুভেন্দু বলেন, ‘পরিকল্পনা ব্যর্থ হয়েছে বলে গায়ে লেগেছে।’

কী পরিকল্পনা? শুভেন্দুর দাবি, মহিলা পুলিশ যখন তাঁকে আটক করতে এসেছিলেন, তিনি যদি তখন কোনও প্রতিক্রিয়া দিতেন, তাহলে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় এফআইআর করা হত। নন্দীগ্রামের বিজেপি বিধায়কের দাবি, এটাই নাকি ছিল অভিষেক আর পুলিশ অফিসারদের পরিকল্পনা। সেই পরিকল্পনা ব্যর্থ হয়েছে বলে অভিষেক আক্রমণ শানাচ্ছেন।

বুধবার এসএসকেএমে আহত পুলিশ আধিকারিককে দেখে বেরিয়ে তৃণমূল সাংসদ মঙ্গলবারের ঘটনা নিয়ে বিরোধী দলনেতাকে কটাক্ষ করেন। তিনি বলেন, ‘মহিলাদের আপনি যদি মা দুর্গা হিসাবে দেখেন তাহলে মা দুর্গা আপনাকে কাঁধে হাত দিয়ে, পিঠে হাত দিয়ে পুলিশের ভ্যানে নিয়ে যাচ্ছেন এতে আপত্তি কিসের? আপনার তো আপত্তি করার কথা নয়।’ সেখানেই শেষ নয়। অভিষেক এই প্রসঙ্গে নারদ ও সারদা মামলা নিয়েও কটাক্ষ করেন। তাঁর দাবি, সুদীপ্ত সেনের জায়গায় কোনও মহিলা থাকলে টাকা নিতেন না শুভেন্দু। বিরোধী দলনেতাকে এ ভাবে ব্যক্তি আক্রমণ করার তীব্র নিন্দা জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও।

এ দিকে, ‘মাথায় গুলি চালাতাম’ বলে যে মন্তব্য করেছেন অভিষেক, সেই প্রসঙ্গে শুভেন্দু বলেন, ‘ক্রিমিনালের মতো কথা।’ মমতার মহাকরণ অভিযানের কথা মনে করিয়ে দিয়ে শুভেন্দু প্রশ্ন তোলেন, ‘তবে উনি বলতে চাইলেন, জ্যোতি বাবু সঠিক কাজ করেছিলেন?’