এমনিতেই রাস্তায় যানবাহন কম, এরই মধ্যে ধর্মঘটের ডাক ট্যাক্সি, অ্যাপ ক্যাবের!

Taxi Strike: এদিনই আবার পরিবহন ভবন অভিযানের কর্মসূচিও নেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

এমনিতেই রাস্তায় যানবাহন কম, এরই মধ্যে ধর্মঘটের ডাক ট্যাক্সি, অ্যাপ ক্যাবের!
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2021 | 4:20 PM

কলকাতা: ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘটের ডাক দেওয়া হল অগস্টের প্রথম সপ্তাহেই। ভাড়া বৃদ্ধির দাবিতে আগামী ২ অগস্ট সোমবার এই ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি (AITUC) অনুমোদিত ট্যাক্সি সংগঠন। তাতে শামিল হতে চলেছে শহরের হলুদ ও নীল সাদা ট্যাক্সিগুলি। পাশে রয়েছে অ্যাপ ক্যাবও। মঙ্গলবার সংগঠনের তরফে নওলকিশোর শ্রীবাস্তব জানান, সকলেই এই ধর্মঘটে শামিল হবে।

নওলকিশোর শ্রীবাস্তবের বক্তব্য, ট্যাক্সি ভাড়া বাড়ানোর জন্য রাজ্য সরকারের কাছে বহুবার আবেদন করা হয়েছে। কিন্তু সরকার সেই ভাড়া বাড়ানোর বিষয়ে কোনও রকম সদর্থক পদক্ষেপ করছে না। এমনকী রাজ্যের তরফে কোনও উদ্যোগই নেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি। অন্যদিকে ওলা-উবারের মতো অ্যাপ ক্যাব সংস্থাগুলি নিজেদের ইচ্ছামতো ভাড়া বৃদ্ধি করছে বলে অভিযোগ। অথচ সেই ভাড়া বাড়িয়ে ওলা-উবারের লাভ হলেও যিনি গাড়ির মালিক কিংবা যিনি গাড়ি চালাচ্ছেন, তাঁদের কারও কোনও সুবিধা হচ্ছে না। অন্যদিকে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদেরও।

এই সমস্ত অভিযোগকে সামনে রেখেই আগামী ২ অগস্ট ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এদিনই আবার পরিবহন ভবন অভিযানের কর্মসূচিও নেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে। এর আগে তারা একাধিক বার রাস্তায় নেমে প্রতিবাদ দেখিয়েছে। বিভিন্ন সময় মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়ে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সংগঠনের দাবি, তাদের দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় ভাড়া বৃদ্ধি নিয়ে সরব হতে বাধ্য হয়েছে।

যদিও রাজ্যের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন পরিবহন দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, কোনও ভাবেই সাধারণ মানুষের উপর অতিরিক্ত অর্থের বোঝা এই মুহূর্তে চাপানো যাবে না। ভাড়া বৃদ্ধির কোনও সিদ্ধান্ত বা পরিকল্পনা তাঁরা নিচ্ছেন না। আরও পড়ুন: ২১ শে বিজেপিরও শহিদ তর্পণ, দিল্লিতে ধরনায় বসবেন দিলীপ ঘোষ, বাংলাতেও ঠাসা কর্মসূচি

COVID third Wave