২১ শে বিজেপিরও শহিদ তর্পণ, দিল্লিতে ধরনায় বসবেন দিলীপ ঘোষ, বাংলাতেও ঠাসা কর্মসূচি

BJP: রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিজেপি একেবারে আটঘাট বেঁধে তৃণমূলের মোকাবিলায় নামছে।

২১ শে বিজেপিরও শহিদ তর্পণ, দিল্লিতে ধরনায় বসবেন দিলীপ ঘোষ, বাংলাতেও ঠাসা কর্মসূচি
ফাইল ছবি (টুইটার থেকে প্রাপ্ত)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2021 | 3:42 PM

কলকাতা: ২১ জুলাই রাজ্যজুড়ে ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’ দিবস পালন করবে বিজেপি। ভোটের আবহে হিংসায় যে সমস্ত কর্মীর মৃত্যু হয়েছে তাঁদের স্মরণে রাজ্য জুড়ে ভার্চুয়াল সভা করা হবে বিজেপির পক্ষ থেকে। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ব্যাখ্যা করবেন বিজেপি নেতারা। সূত্রের খবর, প্রতি বছর তৃণমূল কংগ্রেস যে ২১ জুলাই শহিদ দিবস পালন করে, তারই পাল্টা এবার বিজেপির ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি’।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “রাজ্যের প্রকৃত অবস্থা জানাতে আমরা বুধবার মানুষের সামনে যাব। আক্রান্ত মানুষ, বিপন্ন গণতন্ত্র। শহিদ শ্রদ্ধাঞ্জলি।” ২১ জুলাই সকাল সাড়ে ১১টায় দিল্লির রাজঘাটে বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের নেতৃত্বে অন্যান্য বিজেপি সাংসদরা ধরনায় বসবেন।

এর পর কলকাতায় বিজেপির হেস্টিংস কার্যালয় থেকে দুপুর দেড়টা থেকে বিকেল চারটে পর্যন্ত বিজেপি শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করবে। বুথ কার্যালয়, মণ্ডল কার্যালয়, জেলা কার্যালয়ে বিজেপির সমস্ত জনপ্রতিনিধি, সংগঠনের নেতারা এই কর্মসূচিতে অংশ নেবেন। বিজেপির দাবি, গণতন্ত্র প্রতিষ্ঠার স্বার্থে তাদের এই কর্মসূচি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সারা বিশ্বের বাঙালির কাছে বাংলার প্রকৃত চিত্র তারা তুলে ধরবে।

বিজেপির দাবি, গত কয়েক মাসে তাদের যে সংখ্যক কর্মী মারা গিয়েছেন, তাঁদের শ্রদ্ধা জানিয়েই এই বিশেষ কর্মসূচি। অর্থাৎ, বিজেপির বার্তা স্পষ্ট, একটা দিনও তারা তৃণমূল কংগ্রেসকে ছাড়তে নারাজ। ওয়াকিবহাল মহলের দাবি, এই মুহূর্তে বাংলা এবং বাংলার বাইরে যে ভাবে তৃণমূল শক্তি বাড়াচ্ছে, তাতে বিজেপি কোনও ভাবেই তৃণমূলকে ফাঁকা মাঠ ছাড়ার ঝুঁকি নিচ্ছে না।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিজেপি একেবারে আটঘাট বেঁধে তৃণমূলের মোকাবিলায় নামছে। মমতা বন্দ্যোপাধ্যায় এবার ২১ জুলাই শহিদ দিবসের কর্মসূচিকে জাতীয় স্তরে পৌঁছে দেওয়ার সংকল্প নিয়েছেন। ত্রিপুরা, উত্তর প্রদেশ, গুজরাট, দিল্লি, তামিলনাড়ু-সহ একাধিক রাজ্যে শহিদ দিবসে মমতার ভাষণ শোনানো হবে। অর্থাৎ সর্বভারতীয় স্তরে ২১ জুলাইকে তুলে ধরবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বিজেপি তৃণমূলের এই একক ভাবে শিরোনামে উঠে আসাকে প্রতিহত করতেই ময়দানে নামছে বুধবার। ওয়াকিবহাল মহলের দাবি, সে কারণে, দিলীপ ঘোষ দিল্লির রাজঘাটে গিয়ে বসবেন। বাংলাতে তো বিজেপির কর্মসূচি থাকছেই। আরও পড়ুন: টিভি নাইন বাংলার খবরের জের! মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে প্রায় ১৮ ঘণ্টা পর এসএসকেএমে ভর্তি বৃদ্ধা

COVID third Wave