Calcutta High Court: ৫ কোটির টেন্ডার দুর্নীতি-মামলা, অনীশ ঘোষকে জামিন দিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ

Calcutta High Court: সেই মামলায় কেস ডায়েরি তলব করা হয়েছিল অনীশ ঘোষের কাছে। সেগুলি এদিন জমা দেওয়া হয় আদালতে।

Calcutta High Court: ৫ কোটির টেন্ডার দুর্নীতি-মামলা, অনীশ ঘোষকে জামিন দিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ
কলকাতা হাইকোর্টImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 5:07 PM

কলকাতা : সাড়ে পাঁচ কোটি টাকার টেন্ডার কেলেঙ্কারির মামলায় জামিন পেলেন অনীশ ঘোষ। তাঁর বিরুদ্ধে হুমকি, তোলাবাজি এবং জায়গা জবরদখলের অভিযোগ ছিল। জোর করে জায়গা দখল করে নিজের ছেলের নামে ভুয়ো সংস্থা খুলে অফিস নির্মাণ করা হয়েছে বলে লিখিত অভিযোগ দায়ের হয়েছিল অনীশ ঘোষের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে নন্দকুমার থানা তদন্ত করে। চলতি বছরের ২৫ মার্চ অনীশ ঘোষকে গ্রেফতার করা হয়েছিল।

সেই মামলায় কেস ডায়েরি তলব করা হয়েছিল অনীশ ঘোষের কাছে। সেগুলি এদিন জমা দেওয়া হয় আদালতে। তাঁর বক্তব্য শোনার পর বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে। গ্রেফতার হওয়ার ৬১ দিন পর জামিন পেলেন তিনি। অনীশকে জিজ্ঞাসাবাদ করে চঞ্চল নন্দীর নাম জানা যায়। প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার টেন্ডার কেলেঙ্কারি হয়েছে বলে দাবি পুলিশের।

সেচ বিভাগের সাউথ ওয়েস্ট ডিভিশনের চিফ ইঞ্জিনিয়ার ছিলেন অনীশ ঘোষ। নন্দকুমার ব্লকের কোলসর এলাকার বাসিন্দা সুনীল মণ্ডল নন্দকুমার থানায় অনীশের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। সেই অনুযায়ী তদন্ত শুরু হয়েছিল।

অনীশের মুখেই উঠে এসেছিল চঞ্চল নন্দীর নাম। এরপর তাঁকেও জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নোটিস দেওয়া হয়েছিল। কিন্তু সেই নোটিসের জবাব না দিয়েই তিনি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন পুলিশি জিজ্ঞাসাবাদ এড়াতে। কিন্তু সেই মামলায় পুলিশের পক্ষেই রায় দিয়েছিল কলকাতা হাইকোর্ট।