TMC MLA Tapas Chatterjee: ‘আমি চাকরের কাজের যোগ্য, অভিষেকের অ্যাপয়েন্টমেন্টই পাচ্ছি না’, বিস্ফোরক বিধায়ক তাপস

TMC MLA Tapas Chatterjee: নিউ টাউনে হওয়া বিজয় সম্মিলনীতে ডাক পাননি ওই অঞ্চলেরই বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। এরপরই ক্ষোভ উগরে দেন তিনি।

TMC MLA Tapas Chatterjee: 'আমি চাকরের কাজের যোগ্য, অভিষেকের অ্যাপয়েন্টমেন্টই পাচ্ছি না', বিস্ফোরক বিধায়ক তাপস
তাপস চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 2:28 PM

কলকাতা : তাপস রায়ের পর এবার বিস্ফোরক আরও এক তৃণমূল বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। দুর্গা পুজোয় এক বিশেষ রাজনৈতিক দলের সঙ্গে তৃণমূল নেতাদের যোগাযোগ রাখার কথা বলে বোমা ফাটিয়েছিলেন দলের বর্ষীয়ান নেতা তাপস রায়। আর এবার বিজয়া সম্মিলনী নিয়ে অভিমানের সুর শোনা গেল রাজারহাট-নিউ টাউনের তৃণমূল বিধায়ক তাপস চট্টোপাধ্যায়ের গলায়। বুধবার নিউটাউনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে বিজয়া সম্মিলনীর আয়োজন করেছিলেন, সেখানে নাকি আমন্ত্রণই পাননি তিনি। সংবাদমাধ্যমের সামনে তাঁর দাবি, এই ঘটনা নতুন নয়। বেশির ভাগ অনুষ্ঠানেই নাকি ডাক পান না তিনি।

বিজয়া সম্মিলনীর পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তাপস বলেন, ‘নিউ টাউনে কোনও অনুষ্ঠানেই আমি থাকি না। অন্য দল থেকে এসেছি বলে আর কী কী পরীক্ষা দিতে হবে জানি না। আমি বোধ হয় চাকরের কাজের যোগ্য, বাবুর কাজের যোগ্য নয়।’  নিজেকে চাকর শ্রেণির বলে উল্লেখ করে বাবু হিসেবে কাদের কটাক্ষ করলেন, তা স্পষ্ট করেননি তাপস চট্টোপাধ্য়ায়। তবে আমন্ত্রণ না পাওয়ায় তিনি যে রীতিমতো অসম্মানিত বোধ করছেন, সে কথা স্পষ্ট উল্লেখ করেছেন তাপস চট্টোপাধ্যায়। তাঁর দাবি, কাজের স্বীকৃতি দল তাঁকে দিচ্ছে না। ক্ষোভ উগরে দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছেন তিনি। বিধায়ক বলেন, ‘দিদি ক্ষমা করবেন, আমি অত্যন্ত দুঃখিত। অসম্মানিত হয়ে আমি কোনও কাজ করি না।’

তাঁর আরও দাবি, তাঁকে অবহেলা করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের অজান্তেই এ সব হচ্ছে বলে মনে করেন তিনি। তাঁর আক্ষেপ, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে কথা বলারই সুযোগ পান না তিনি। বলেন, ‘দু বছর ধরে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের অ্যাপয়েন্টমেন্ট চাইছি, পাচ্ছি না। অ্যাপয়েন্টমেন্ট করার কী পদ্ধতি আছে, তা আমার জানা নেই।’

তাপস চট্টোপাধ্যায়ের এই অভিযোগ নিয়ে অবশ্য বিশেষ ভাবিত নন তৃণমূল নেতারা। বিধায়ক তথা মন্ত্রী সুজিত বসুকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, কী বলেছে আমি কিছু শুনিনি। বলতে পারব না। তৃণমূল সাংসদ শান্তনু সেন মনে করছেন, এটা নিছকই অভিমান। তিনি বলেন, আমাদের দল শৃঙ্খলাবদ্ধ। এখানে মানুষ আবেগ দিয়ে দল করেন। তাই মান অভিমান হতে পারে। এখানে কোনও ভাগ নেই বিজেপির মতো। তাঁর দাবি, ভাই-বোনের মধ্যে যেমন মান-অভিমান হয়, এটা তেমনই। তার মানে এই নয় যে তাপস চট্টোপাধ্যায়ের কোনও রাগ আছে। তাপস চট্টোপাধ্যায়কে ভাল নেতা ও প্রশাসক বলেও উল্লেখ করেন শান্তনু।