Sayantika Banerjee: বড় চমক! তাপসের জায়গায় প্রার্থী হচ্ছেন সায়ন্তিকা

TMC: বরাহনগর থেকে তৃণমূলের বিধায়ক ছিলেন তাপস রায়। কিন্তু, সম্প্রতি মান-অভিমানের পালা মধ্যেই তৃণমূলের সঙ্গ ছেড়ে বিজেপিতে যোগ দেন তাপস রায়। বিজেপিতে যোগদানের আগে নৈতিকতার কারণে তৃণমূলের টিকিটে জেতা বিধায়ক পদ ছেড়ে দিয়েছিলেন তিনি। আপাতত বিধায়ক শূন্য বরানগর বিধানসভা কেন্দ্র।

Sayantika Banerjee: বড় চমক! তাপসের জায়গায় প্রার্থী হচ্ছেন সায়ন্তিকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 8:46 PM

কলকাতা: লোকসভা ভোটে প্রার্থী হতে না পেরে কিছুটা অভিমান জমেছিল অভিনেত্রী তথা তৃণমূলের অন্যতম তারকা নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের মনে। এবার তাঁকে বিধানসভা উপনির্বাচনে মাঠে নামাল তৃণমূল কংগ্রেস। বরাহনগর বিধানসভা উপনির্বাচনে সায়ন্তিকাকে প্রার্থী করেছে তৃণমূল। বরাহনগর থেকে তৃণমূলের বিধায়ক ছিলেন তাপস রায়। কিন্তু, সম্প্রতি মান-অভিমানের পালা মধ্যেই তৃণমূলের সঙ্গ ছেড়ে বিজেপিতে যোগ দেন তাপস রায়। বিজেপিতে যোগদানের আগে নৈতিকতার কারণে তৃণমূলের টিকিটে জেতা বিধায়ক পদ ছেড়ে দিয়েছিলেন তিনি। আপাতত বিধায়ক শূন্য বরানগর বিধানসভা কেন্দ্র। সেই শূন্যস্থান পূরণ করতে এবার উপনির্বাচন হচ্ছে বরানগর বিধানসভা কেন্দ্রে।

তাপস রায়কে এবার বিজেপি প্রার্থী করেছে লোকসভা নির্বাচনে। কলকাতা উত্তর থেকে ভোটে লড়ছেন তিনি। এদিকে বরাহনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য আগেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি। উত্তর কলকাতায় যখন প্রার্থী করা হয়েছে তাপস রায়কে, তখন উত্তর কলকাতারই অপর এক বিজেপি নেতা সজল ঘোষকে বিজেপি প্রার্থী করেছে বরাহনগরের উপনির্বাচনে।

বঙ্গ বিজেপির অন্যতম গুরুত্বপূর্ণ মুখের মধ্যে একজন হলেন সজল ঘোষ। কলকাতা পুরনিগমের বিজেপি কাউন্সিলর। বিভিন্ন ইস্যুতে বার বার পুরনিগমে শাসক শিবিরকে বিঁধেছেন তিনি। এবার আসন্ন বরাহনগর বিধানসভা উপনির্বাচনে সজল ঘোষ জয়ের জন্য যথেষ্ট আত্মবিশ্বাসী। এবারের ভোট ময়দানে সেই সজল ঘোষের বিরুদ্ধেই নির্বাচনে লড়তে হবে সায়ন্তিকাকে।

উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটেও সায়ন্তিকাকে প্রার্থী করেছিল তৃণমূল। বাঁকুড়া বিধানসভা থেকে ভোটে লড়েছিলেন তিনি। তবে দলকে জয় এনে দিতে পারেননি। তারপরও বাঁকুড়ায় তৃণমূলের বিভিন্ন কর্মসূচিতে মাটি কামড়ে পড়ে থাকতে দেখা গিয়েছে সায়ন্তিকাকে। সম্প্রতি ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভা থেকে যখন লোকসভার ৪২ আসনের প্রার্থী ঘোষণা হয়, তখন তাতে জায়গা না পেয়ে কিছুটা অভিমানী হয়েছিলেন সায়ন্তিকা। এবার শেষ পর্যন্ত বরাহনগর বিধানসভা উপনির্বাচনে তাঁকে প্রার্থী করল তৃণমূল।