‘অবিলম্বে সরানো হোক তুষার মেহতাকে’, শুভেন্দুর সাক্ষাতের পরই প্রধানমন্ত্রীকে চিঠি তৃণমূলের

Tushar Mehta: নারদ ও সারদায় অভিযুক্ত হওয়া সত্ত্বেও কী ভাবে সলিস্যিটর জেনারেল তুষার মেহতার সঙ্গে দেখা করলেন শুভেন্দু অধিকারী? চিঠিতে প্রশ্ন তৃণমূলের।

'অবিলম্বে সরানো হোক তুষার মেহতাকে', শুভেন্দুর সাক্ষাতের পরই প্রধানমন্ত্রীকে চিঠি তৃণমূলের
অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2021 | 3:13 PM

কলকাতা: কিছুদিন আগেই নতুন করে শিরোনামে এসেছে নারদ মামলা। আর সেই মামলায় সিবিআই-এর পক্ষে লড়ছেন  সলিসিটর জেনারেল তুষার মেহতা। দিল্লি সফরে গিয়ে সেই তুষার মেহতার সঙ্গেই দেখা করেছেন শুভেন্দু অধিকারী। এই খবর প্রকাশ্যে আসতেই ক্ষুব্ধ তৃণমূল। সাক্ষাতের পরের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে সলিসিটর জেনারেল তুষার মেহতার অপসারণ দাবি করল রাজ্যের শাসক দল। কী ভাবে নারদ এবং সারদা-কাণ্ডে অভিযুক্ত একজন রাজনৈতিক নেতা সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। ডেরেক ও’ব্রায়েন, মহুয়া মৈত্র ও সুখেন্দু শেখর রায়, তিন সাংসদের তরফ থেকে এই চিঠি দেওয়া হয়েছে।

গতকাল, দিল্লিতে তুষার মেহতার সঙ্গে মিনিট ১৫ বৈঠক হয় শুভেন্দুর। আজ, শুক্রবার সেই সাক্ষাতের কথা উল্লেখ করে চিঠি দিয়েছে তৃণমূল। ঘাসফুল শিবিরের দাবি, এ ভাবে দুর্নীতির মামলায় অভিযুক্ত একজন নেতার সঙ্গে সলিসিটর জেনারেলের মতো উচ্চপদস্থ কর্তার বৈঠক জনমানসে ভুল বার্তা দেবে। চিঠিতে মনে করিয়ে দেওয়া হয়েছে নারদ এবং সারদা, দুই মামলাতেই অভিযুক্ত বিজেপি বিধায়ক শুভেন্দু। তাই তৃণমূলের দাবি, সাধারণ মানুষের মন থেকে বিভ্রান্তি দূর করতে ও নিরপেক্ষতার প্রমাণ দিতে তুষার মেহতাকে সরানোর সব বন্দোবস্ত করা হোক।

বৃহস্পতিবার দুপুরে। রাজধানীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আধঘণ্টার বৈঠক সেরে বেরিয়ে দিল্লির ১০ আকবর রোডের বাড়িতে যান শুভেন্দু। সেটা্ই সলিসিটর জেনারেল তুষার মেহতার বাড়ি। গোটা দেশে কেন্দ্র যত ধরনের মামলা লড়ে, তার বেশিরভাগটাই সামলান কেন্দ্রীয় সরকারের এই আইনজীবী। বর্তমানে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যে নারদ মামলার শুনানি চলছে, সেখানেও সিবিআই-এর হয়ে সওয়াল করছেন তুষার।

আরও পড়ুন: ‘কারা এই কমিশন চালাচ্ছে?’ ক্ষুব্ধ হাইকোর্ট, উচ্চ প্রাথমিকের মামলায় আজই তলব এসএসসি চেয়ারম্যানকে

এই সাক্ষাতের পর শুভেন্দুর গ্রেফতারিও দাবি করে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ সরাসরি শুভেন্দুকে গ্রেফতারির দাবি তুলেছেন। একটি টুইট করে তিনি লেখেন, “নারদে সিবিআই মামলায় এফআইআর-এ নাম থাকা শুভেন্দু অধিকারী সিবিআই-এর আইনজীবী তথা সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করার পর তদন্ত ও মামলা প্রভাবিত হতে পারে। অবিলম্বে প্রভাবশালী শুভেন্দুর গ্রেফতারি চাই।”