Weather Update: বৃষ্টি কি সত্যি হবে? কী বলছেন আবহাওয়াবিদরা

Weather Update: সুতরাং বাংলা জুড়ে এখন চলবে দহন দাপট। আবহাওয়া দফতর যা পূর্বাভাস দিচ্ছে, তাতে বেশিরভাগ জেলায় তাপপ্রবাহ চলবে। শুক্রবার তাপপ্রবাহে পুড়ছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তবে তাতে প্যাঁচপ্যাঁচে গরম কমবে না।

Weather Update: বৃষ্টি কি সত্যি হবে? কী বলছেন আবহাওয়াবিদরা
তাপপ্রবাহের সতর্কতা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 4:51 PM

কলকাতা: জ্যৈষ্ঠে জ্বলুনির হাত থেকে নিস্তার নেই। মঙ্গলবার পর্যন্ত রাজ্যের ৯ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকে ১৫ জেলায় সতর্কতা। এই তালিকায় কলকাতা না থাকলেও মহানগরে তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলতে পারে আলিপুরের পারদ। রাতেও গুমোট গরম। সর্বনিম্ন তাপমাত্রা ৩০-৩১ ডিগ্রিতে পৌঁছে যাওয়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতর বলছে, কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কিন্তু তাতে বিশেষ খুব একটা সুবিধা হবে না। গরমের দাপট কমবে না এখনই। সুতরাং বাংলা জুড়ে এখন চলবে দহন দাপট।

আবহাওয়া দফতর যা পূর্বাভাস দিচ্ছে, তাতে বেশিরভাগ জেলায় তাপপ্রবাহ চলবে। শুক্রবার তাপপ্রবাহে পুড়ছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তবে তাতে প্যাঁচপ্যাঁচে গরম কমবে না।

এতো গেল দক্ষিণবঙ্গের কথা। উত্তরবঙ্গেরও একাধিক জেলায় শুক্রবার থেকে তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। দুই দিনাজপুর, মালদহে তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। তবে দার্জিলিং, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সুতরাং, এক বাক্যে বলতে গেলে, গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তিতে এখন আপাতত নাজেহালই হতে হবে বঙ্গবাসীকে।