Weather Update: দুর্যোগের ঘনঘটা! আজ থেকে দক্ষিণবঙ্গে আবারও ঝড়বৃষ্টি, চলবে কতদিন? জানালেন আবহাওয়াবিদরা

Weather Update: আবহাওয়া দফতর জানাচ্ছে, ৩ এপ্রিল আকাশ পরিষ্কার হতে পারে। ঝড়-বৃষ্টির জেরে গরমের অস্বস্তি অনেকটাই কমার আশা রয়েছে। উইক এন্ড মানেই ঝড়বৃষ্টি!

Weather Update: দুর্যোগের ঘনঘটা! আজ থেকে দক্ষিণবঙ্গে আবারও ঝড়বৃষ্টি, চলবে কতদিন? জানালেন আবহাওয়াবিদরা
কলকাতার বৃষ্টি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 8:34 AM

কলকাতা: ফের পশ্চিমী ঝঞ্ঝা সহায়। আরও একবার ঝড়-বৃষ্টির জোরালো সম্ভাবনা রাজ্যে। শুক্র ও শনি- দু’দিনই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এই দু’দিন বইতে পারে ঘণ্টায় ৫০-৬০ কিমি গতিবেগে ঝোড়ো বাতাসও। বিক্ষিপ্ত শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ রাজ্যের সব জেলাতেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, ৩ এপ্রিল আকাশ পরিষ্কার হতে পারে। ঝড়-বৃষ্টির জেরে গরমের অস্বস্তি অনেকটাই কমার আশা রয়েছে। উইক এন্ড মানেই ঝড়বৃষ্টি! অন্তত গত দু’সপ্তাহ ধরে তেমনই ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। গত সপ্তাহান্তে বাংলায় ঝড় বৃষ্টি হয়েছে। গত তিন চার দিন ধরে যেভাবে রোদের দাপট বেড়েছিল, বেলায় রাস্তায় বেরোলে রীতিমতো চামড়ায় দহন জ্বালা অনুভব করা যাচ্ছিল। সকাল থেকেই শুরু হচ্ছিল রোদের দাপট। কিন্তু শুক্রবারের ভোরটা শুরু হল অন্যরকম ভাবে। বৃহস্পতিবার রাতের বৃষ্টি এমনিতেই তাপমাত্রা অনেকটাই কমিয়েছে। ভোর থেকে শিরশিরি বাতাস, মেঘলা আকাশে মনোরম পরিবেশ।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এদিনও সন্ধ্যার পর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষত উপকূলবর্তী এলাকাগুলিতে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা বেশি। আগামী দু-তিন দিন একই রকম আবহাওয়া থাকবে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে ঝড়বৃষ্টি হবে। ৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। শনিবারও দুর্যোগের আশঙ্কা থাকছে। তবে শুক্রবারের থেকে খানিকটা কম বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। দক্ষিণের পর উত্তরের প্রায় সব জেলাতেই শুক্র-শনি ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।