Menaka Gambhir: মেনকা গম্ভীরকে সাত ঘণ্টার জিজ্ঞাসাবাদ ইডির, গাড়ি বেরোল পিছন গেট দিয়ে

CGO: সোমবার বেলা ১২.৪৩ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছেছেন মেনকা।

Menaka Gambhir: মেনকা গম্ভীরকে সাত ঘণ্টার জিজ্ঞাসাবাদ ইডির, গাড়ি বেরোল পিছন গেট দিয়ে
মেনকা গম্ভীর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 9:07 PM

কলকাতা: সিজিও কমপ্লেক্স প্রায় সাত ঘণ্টা ইডির জিজ্ঞাসাবাদের মুখে মেনকা গম্ভীর। কয়লা পাচার মামলায় সোমবার ইডির অফিসে হাজির হন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সন্ধ্যা ৭টার পর বেরিয়ে যান মেনকা। শনিবার থেকেই বারবার শিরোনামে উঠে এসেছে মেনকা গম্ভীরের নাম। শনিবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে অভিবাসন দফতর তাঁকে আটকায়। তিনি ব্যাঙ্কক যাচ্ছিলেন বলে অভিযোগ ওঠে। পরে তিনি বাড়ি ফিরে যান। এরপর রবিবার রাত সাড়ে ১২টায় ইডি দফতরে হাজির হন মেনকা। তাঁকে পাঠানো ইডির নোটিস দেখিয়ে দাবি করা হয়, ১২.৩০ ‘এএম’ (12.30 AM) লেখা রয়েছে তাঁর হাজিরার সময়ের জায়গায়। পরে দেখা যায় ‘টাইপো’। পিএম (PM) হওয়ার কথা তা।

সোমবার বেলা সাড়ে ১২টায় ফের সিজিও কমপ্লেক্সে যান মেনকা গম্ভীর। সাত ঘণ্টার বেশি সময় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর এদিন সিজিও অফিস থেকে বেরোনোর সময় রীতিমতো নাটকীয় পরিস্থিতি তৈরি হয় ইডি দফতরে। সিজিও কমপ্লেক্স থেকে বেরোনোর সময় সামনের গেটে পুলিশি নিরাপত্তা থাকলেও হঠাৎই দেখা যায় মেনকার গাড়ি সিজিওর পিছন গেটের সামনে হাজির। তখন ঘড়ির কাঁটা প্রায় ৭টা ৪০। কিন্তু সিজিও কমপ্লেক্সের পিছনের গেট বন্ধ থাকায় সেই গেট দিয়ে বেরোতে পারেননি মেনকা গম্ভীর। তারপরই প্রবল বেগে গাড়ি ঘুরিয়ে কমপ্লেক্সের ভিতরের অংশ দিয়ে গাড়ি নিয়ে যাওয়া হয় সামনের গেটের দিকে।

এর আগে মেনকা গম্ভীরকে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। তবে এই প্রথমবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়েন তিনি। অন্যদিকে শনিবার বিমানবন্দরে মেনকাকে বিমানে উঠতে ‘বাধা’ দেওয়ার ঘটনায় ইতিমধ্য়েই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। মেনকার আইনজীবী অয়ন ভট্টাচার্য হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে যান। তাঁর আইনজীবীর দাবি, মেনকা যে বাইরে যেতে পারবেন না, আদালতের কোনও নির্দেশেই এমন উল্লেখ নেই।