Indigo Flight: উড়ানের ঠিক আগেই বিমানে গোলযোগ, অল্পের জন্য রক্ষা পেলেন ৩৭ যাত্রী

Dumdum: দ্রুততার সঙ্গে পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলে যোগাযোগ করেন।

Indigo Flight: উড়ানের ঠিক আগেই বিমানে গোলযোগ, অল্পের জন্য রক্ষা পেলেন ৩৭ যাত্রী
দমদম বিমানবন্দরে উড়ানের আগে বিপত্তি। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 12:18 AM

কলকাতা: ওড়ার মুখে বিপত্তি। অল্পের জন্য বড়সড় বিপদ থেকে রক্ষা পেলেন বিমানে থাকা ৩৭ জন যাত্রী। কলকাতা বিমানবন্দরে শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে। উড়ানের মুহূর্তে বিমানের ইঞ্জিনে যান্ত্রিক গোলযোগ ধরা পড়ে। উড়ান নিয়ে নিলে বড় বিপদ ঘটতে পারত বলেই মনে করছেন যাত্রীরা। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর, এদিন কলকাতা থেকে রায়পুরগামী ইন্ডিগোর বিমান ৬ ই ৭১৯২ (6E 7192) সন্ধ্যা সাড়ে ৬টায় রায়পুরের উদ্দেশে রওনা দেওয়ার জন্য ট্যাক্সিওয়ে থেকে রানওয়েতে ওড়ার প্রস্তুতির মুহূর্তে বিমানে যান্ত্রিক গোলযোগ দেখতে পান পাইলট।

সেই সময় পিছনে বেশ কয়েকটি বিমান টেক অফ করার জন্য রানওয়ের দিকে যাচ্ছিল। দ্রুততার সঙ্গে পাইলট এয়ার ট্র্যাফিক  কন্ট্রোলে যোগাযোগ করেন। বিমানের যান্ত্রিক গোলযোগের কথা জানিয়ে বিমানটি ঘুরিয়ে টেকনিক্যাল ওয়ে ৬ নম্বরে দাঁড় করিয়ে দেন। এরপরই বিমানে থাকা ৩৭ জন যাত্রী এবং চারজন কেবিন ক্রুকে সুরক্ষার সঙ্গে বিমান থেকে নামিয়ে নিয়ে আসা হয়। ইন্ডিগো বিমান সংস্থা সূত্রের খবর, বিমানের বাঁ দিকের ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি ছিল। সেক্ষেত্রে রক্ষণাবেক্ষণের কোনও গাফিলতি ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, গত মাসে দিল্লি থেকে অন্ডালগামী ইন্ডিগো বিমান 6E 2146 আবহাওয়ার প্রতিকূলতার মধ্যে পড়েছিল। প্রতিকূল আবহাওয়ার কারণে ১৬০ জন যাত্রী ও চারজন কেবিন ক্রু নিয়ে বিমানটি ঘুরিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করানো হয়। জানিয়ে দেওয়া হয়, আবহাওয়ার উন্নতি হলে বিমানটি ফের অন্ডাল বিমানবন্দরের দিকে যাত্রা করবে। প্রায় আড়াই ঘণ্টা পর বিমানটি ফের অন্ডালের দিকে উড়ে যায়।