Partha-Arpita: অপার সম্পর্কে কি ফাটল! আদালত চত্বরে বাইরন নিয়ে মুখ খুললেও অর্পিতার প্রশ্নে ‘স্পিকটি নট’ পার্থ

Recruitment Scam: কিছুদিন আগেও আদালতে ভার্চুয়ালি শুনানি পর্বে উভয়ের খুনসুটির কথাও শোনা গিয়েছিল। সে দৃশ্য যেন বার বার বুঝিয়ে দিচ্ছিল, ইডি-সিবিআইয়ের তদন্তের এত চাপের মধ্যেও, জেলবন্দি থেকেও দু'জনের বন্ধুত্বে কোনও খামতি হয়নি। কিন্তু সব হিসেব নিকেশ যেন ওলটপালট হয়ে যায় গতকাল।

Partha-Arpita: অপার সম্পর্কে কি ফাটল! আদালত চত্বরে বাইরন নিয়ে মুখ খুললেও অর্পিতার প্রশ্নে ‘স্পিকটি নট’ পার্থ
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 2:17 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতির মামলা (Recruitment Scam) তদন্তে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে কোটি কোটি টাকার পাহাড় পাওয়া গিয়েছিল। প্রথমে ডায়মন্ড সিটির অভিজাত ফ্ল্যাটে ২১ কোটি ৯০ লাখ, তারপর বেলঘরিয়ার ফ্ল্যাটে ২৭ কোটি ৯০ লাখ। অর্পিতা অবশ্য শুরু থেকেই দাবি করে আসছিলেন, এই টাকা তাঁর নয়। যদিও সেই টাকার বিষয়ে পার্থর নাম সরাসরি এতদিন টানেননি অর্পিতা। কিছুদিন আগেও আদালতে ভার্চুয়ালি শুনানি পর্বে উভয়ের খুনসুটির কথাও শোনা গিয়েছিল। সে দৃশ্য যেন বার বার বুঝিয়ে দিচ্ছিল, ইডি-সিবিআইয়ের তদন্তের এত চাপের মধ্যেও, জেলবন্দি থেকেও দু’জনের বন্ধুত্বে কোনও খামতি হয়নি। কিন্তু সব হিসেব নিকেশ যেন ওলটপালট হয়ে যায় গতকাল।

যে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে এত সুন্দর সম্পর্ক, সেই পার্থবাবুকেই কি না শেষে ফ্যাসাদে ফেলে দিলেন অর্পিতা ও তাঁর আইনজীবীরা। টানা জেলবন্দি থাকতে থাকতে কি একটু একটু করে ভাঙতে শুরু করেছেন অর্পিতা? তাই হয়ত ঠারেঠোরে বুঝিয়ে দিতে চাইলেন, নিয়োগ দুর্নীতির কিংপিন পার্থই। আদালতে দাঁড়িয়ে বান্ধবীর এমন অবস্থানের পর আজ পার্থ চট্টোপাধ্যায় কার্যত নিরুত্তর। মঙ্গলবার আলিপুরে সিবিআই বিশেষ আদালতে যখন পার্থকে পেশ করা হচ্ছিল, তখন সাংবাদিকরা তাঁকে বার বার প্রশ্ন করেন অর্পিতার গতকালের প্রসঙ্গ নিয়ে। কিন্তু সব শুনেও যেন কিছুই শুনলেন না তিনি। কার্যত নিরুত্তর সংবাদমাধ্যমের ভিড়কে পাশ কাটিয়ে পুলিশের সঙ্গে সঙ্গে এগিয়ে যেতে থাকেন আদালতের ভিতরের দিকে।

কিন্তু এরপরই যখন আবার বাইরন বিশ্বাসের তৃণমূলে যোগ দেওয়ার বিষয়ে প্রশ্ন করা হয়, তখন আবার ঠিকঠাকই উত্তর দিলেন তিনি। বললেন, ‘সবাই আসবে।’ অর্থাৎ, আগামী দিনে তৃণমূলে আরও যোগদান হতে পারে বলেই মনে করছেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। বাইরন প্রসঙ্গে মুখ খুললেও, বান্ধবী অর্পিতার বিষয়ে কার্যত নিশ্চুপই থেকে গেলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। কিছুটা কি অভিমানী? কে জানে! তা অবশ্য বোঝা গেল না।