Khela Hobe Diwas: খেলা হবে দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট মমতার, আজ থেকেই পথে নামছে তৃণমূল

Khela Hobe Diwas: মঙ্গলবার একদিকে যেমন খেলা হবে দিবস পালিত হবে। তেমনই সন্ধ্যাবেলা থেকে বিভিন্ন এলাকায় মিটিং মিছিলের ডাক দেওয়া হয়েছে।

Khela Hobe Diwas:  খেলা হবে দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট মমতার, আজ থেকেই পথে নামছে তৃণমূল
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 11:07 AM

কলকাতা: দলনেত্রী ডাক দিয়েছেন পথে নামার। আজ ১৬ অগস্ট সেই দিন। তৃণমূলের ‘খেলা হবে দিবস’। এইদিনকে সামনে রেখেই ‘রাজনৈতিক যুদ্ধ’ শুরুর বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার থেকেই পথে নামছে দল। ব্যক্তিগত দুর্নীতির দায় দল নেবে না, পার্থ-অনুব্রতদের গ্রেফতারির পর দলীয় অবস্থান স্পষ্ট করে দিয়েছে তৃণমূল। কিন্তু দুই শীর্ষ নেতার গ্রেফতারিতে দলের কর্মী, সমর্থকদের মনোবল কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। এই পরিস্থিতিতে শনিবার বেহালার সভা থেকে কর্মীদের রাস্তায় নামার ডাক দেন মমতা। মঙ্গলবার টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। খেলা হবে দিবসের শুভেচ্ছাবার্তা দেন তিনি। বিশেষ করে যুবদের তাঁর বার্তা, আরও বেশি করে তাঁরা যেন এদিনের কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সেদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “১৬ অগস্ট থেকে আন্দোলন আবার শুরু হবে। খেলা হবে দিবস। মিছিল, মিটিং, প্রতিবাদ, প্রতিরোধ, কাজকর্মও করবেন।… রাস্তায় নামতে হবে। রাস্তাই আমাদের রাস্তা দেখাবে। তাই নতুন করে আরেকটা রাজনৈতিক যুদ্ধ শুরু হবে। সেই যুদ্ধটা হবে খেলা হবে দিবস থেকে। খেলা হবে, সকলে খেলা হবে দিবসে অংশগ্রহণও করবেন। একটু খেলাধূলা করবেন। খেলতে খেলতে রাস্তায় মিছিল করুন না ভাল লাগবে।”

ইডি, সিবিআইয়ের নিরপেক্ষতার প্রশ্ন তুলে ইতিমধ্যেই পথে নেমেছে তৃণমূলের ছাত্র যুবরা। মঙ্গলবার থেকে ফের রাস্তায় শাসকদল। নেত্রীর নির্দেশে পাড়ায় পাড়ায় মিছিল, প্রতিবাদ সভার আয়োজন করা হবে। জনসভার মাধ্যমে রাজনৈতিক লড়াই চালানোর কৌশল নিয়েছে শাসকদল। ঢেলে সেজে উঠছে দলের জেলাভিত্তিক সংগঠন। ৮ সেপ্টেম্বর নেতাজি ইনডোর স্টেডিয়ামে বুথ ভিত্তিক কর্মী সম্মেলন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগেও বিভিন্ন সময় বিরোধিতা-আন্দোলনের ঝাঁঝ বাড়াতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাস্তায় নামতে দেখা গিয়েছে। যখন তিনি বিরোধী আসনে ছিলেন, তখন তাঁর এই ‘মেজাজ’ই নজর কাড়ত গোটা রাজ্যের। পথে নেমে আন্দোলন কাকে বলে, অতীতেও দেখিয়েছেন তিনি। রাজনৈতিক মহলের মতে, বিরোধীরা যখন ইডি-সিবিআই নিয়ে শাসকদলকে কোণঠাসা করতে চাইছে, তখন আবারও পথে নেমেই মোকাবিলা করতে চাইছে তৃণমূল।

মঙ্গলবার একদিকে যেমন খেলা হবে দিবস পালিত হবে। তেমনই সন্ধ্যাবেলা থেকে বিভিন্ন এলাকায় মিটিং মিছিলের ডাক দেওয়া হয়েছে। শনিবার, রবিবার করে এলাকায় সকালবেলা মিটিং মিছিলের কথা বলা হয়েছে বলে তৃণমূল সূত্রে খবর। সামনে পঞ্চায়েত ভোট। পুজোর পর থেকেই পুরোদমে রাজনৈতিক দলগুলি মাঠে নেমে পড়বে। শুরু হয়ে যাবে ভোটের প্রস্তুতি। তার আগে তৃণমূলের খেলা হবে দিবস থেকে এই মিটিং মিছিল বিরোধীদের পাল্টা কোণঠাসা করার জন্য কার্যত প্রাক প্রস্তুতি বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল